বিদ্যুত উদ্বোধনকালে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এমপি মজিদ খান

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান বলেছেন, হাজার বছরের অন্ধকার থেকে আজ গ্রামের মানুষ বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে। যা জাতির জনকের কন্যা শেখ হাসিনার অনন্য অবদান।
জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন, শুধু ঢাকার মানুষ লাল-নীল বাতি দেখবে আর আমাদের গ্রাম অন্ধকারে থাকবে, তা হতে পারে না। তারই ধারাবাহিকতায় দেশের প্রতিটি গ্রামকে বিদ্যুতের আলোয় আলোকিত করা হচ্ছে। তাঁর এ কথার আজ যথার্থতা প্রমাণিত হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত চিন্তা, দূরদর্শিতা ও সময়োপযোগী সিদ্ধান্তের ফলে যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।
তিনি আরো বলেন, আপনাদের এলাকায় বিদ্যুত এসেছে। এই বিদ্যুত শুধু বিদ্যুত না, এটি সামাজিক উন্নয়নেরও একটি মাপকাঠি। বিদ্যুতের কারণে অনেক পরিবারের ছেলে-মেয়ের বিয়ে-শাদী পর্যন্ত আটকে যায়। যা আজ থেকে আর এ এলাকায় হবে না। শনিবার বিকেলে বানিয়াচং উপজেলার ৫নং দৌলতপুর ইউনিয়নের করচা গ্রামে ১ কোটি ৭ লাখ ৮৬ হাজার টাকা ব্যয়ে ৬৮১টি বাড়িতে বিদ্যুতায়নের উদ্বোধনের পর এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
করচা গ্রামের বিশিষ্ট মুরুব্বি মাধাই বৈষ্ণবের সভাপতিত্বে এবং রাজেন্দ্র বৈষ্ণব ও সম্বু বৈষ্ণবের পরিচালনায় জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, পল্লী বিদ্যুত সমিতির জিএম মোঃ মোতাহের হোসেন, ডিজিএম ইসমাত কামাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক আমীন, দৌলতপুর ইউপি চেয়ারম্যান মোঃ লুৎফুর রহমান, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি প্রফুল্ল চন্দ্র বৈষ্ণব। আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শেখ ফরিদ আহমেদ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান খান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মলাই, শিক্ষক রঞ্জু কান্ত দাস প্রমুখ।