ধানকুড়া-কবিরপুর রাস্তাটি এমপি মজিদ খানের নামে নামকরণের দাবি

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার পুকড়া ইউনিয়নের ধানকুড়া, রূপাপৈল ও নিয়ামতপুর গ্রামে ৩৪৫টি পরিবারে নয়া বিদ্যুত সংযোগ প্রদান করা হয়েছে। এর মধ্যদিয়ে পুকড়া ইউনিয়ন শতভাগ বিদ্যুতায়ন করা হলো। শনিবার সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে সুইচ টিপে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন বেসরকারি সদস্যদের বিল ও বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এমপি অ্যাডভোকেট মোঃ আব্দুল মজিদ খান। সাবেক ইউপি চেয়ারম্যান নীল মনি দাসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানিয়াচং উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী, পল্লীবিদ্যুত বানিয়াচং জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোহাম্মদ ইসমত কামাল, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, সমিরণ দাশ, নাসির উদ্দিন। বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ^জিৎ দাশ, সাংগঠনিক সম্পাদক প্রদীপ দাশ, ইউনিয়ন যুবলীগ সভাপতি আফরোজ মিয়া, সাধারণ সম্পাদক শেখ আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক শেখ জহুর আমিন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোফাচ্ছল হোসেন, মনমোহন দাশ, নিউটন দাশ, সোহেল দাশ, গোপাল দাশ, দ্বিজেন দাশ, অভিনয় দাশ, নরহরি সরকার, প্রিয়কান্ত সরকার, প্রাণকৃষ্ণ সরকার, উজ্জল দাশ, সন্তোষ দাশ, সীতেশ দাশ, সোনামন দাশ, প্রিয়কান্ত দাস, শেখর দাশ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন মনমোহন দাশ। মানপত্র পাঠ করেন প্রভা রানী চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন সৈকত দাশ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সামরুল ইসলাম।
অনুষ্ঠানে বক্তারা বলেন- এমপি মজিদ খান নির্বাচিত হওয়ার পর পুকড়া ইউনিয়নে যে উন্নয়ন করেছেন তা ইউনিয়নবাসীর কাছে আজীবন স্মরণীয় হয়ে থাকবে। তারা ধানকুড়া থেকে কবিরপুর গ্রাম পর্যন্ত রাস্তাটি এমপি মজিদ খানের নামে নামকরণের দাবি জানান। এ প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী বলেন- স্থানীয় এলাকাবাসী ইউনিয়ন পরিষদের মাধ্যমে রাস্তাটি এমপি মজিদ খানের নামে নামকরণের প্রস্তাবের কাগজপত্র ঠিক করা হলে তিনি আন্তরিক ভাবে এলাকাবাসীকে সহযোগিতা করবেন। এ রাস্তাটি এমপি আব্দুল মজিদ খান সড়ক হিসেবে প্রতিষ্ঠিত হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান বলেন- নির্বাচিত হওয়ায় পর এলাকার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য সংগ্রাম করে যাচ্ছি। জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় বানিয়াচং-আজমিরীগঞ্জে ব্যাপক উন্নয়ন করেছি। তিনি বলেন- পুকড়া ইউনিয়নে আমার বাড়ি। এ ইউনিয়নের কি কি উন্নয়ন করতে হবে, তা আমার জানা আছে। তাই নিজের তাগিদে ইউনিয়নের উন্নয়ন করে যাচ্ছি। ভবিষ্যতে আরো উন্নয়ন করবো ইনশাল্লাহ্।
প্রসঙ্গত, ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুত’ স্লোগানকে সামনে রেখে ১ কোটি ২৬ লাখ ১৩ হাজার টাকা ব্যয়ে ধানকুড়া, রূপাপৈল ও নিয়ামতপুর গ্রামে ৩৪৫ পরিবারকে নতুন বিদ্যুত সংযোগ প্রদান করা হয়। এই বিদ্যুত সংযোগ প্রদান করায় এলাকা জুড়ে আনন্দের বন্যা বইছে।