মোহাম্মদ শাহ্ আলম ॥ হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর গ্রামে একটি হাফিজি মাদরাসায় ৯ বছরের ছাত্র তানভিন মিয়াকে বেধড়ক মারপিট করার অভিযোগে মাদ্রাসার শিক্ষক মোজ্জামেল হক ও ছাত্র আবু নাঈমকে আটক করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় লস্করপুর গ্রামে মাদরাসা থেকে তাদেরকে আটক করা হয়। শিক্ষক মোজাম্মেল হক উপজেলার লুকড়া ইউনিয়নের বামকান্দি গ্রামের বাসিন্দা। এর আগে বৃহস্পতিবার সকালে মাদরাসায় পড়া না পাড়ায় তানভিন মিয়াকে বেধড়ক পিটিয়ে আহত করেন শিক্ষক মোজাম্মেল। পরে তাকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শনিবার দুপুরে ছাত্রের বাবা লস্করপুর গ্রামের সাহিদ মিয়া বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ শিক্ষক মোজাম্মেল হক ও মাদ্রাসার ছাত্র আবু নাঈমকে আটক করে।
হবিগঞ্জ সদর থানার ওসি (অপারেশন) দৌস মোহাম্মদ শিক্ষক ও ছাত্রকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার ছাত্র তানভিন মিয়া মাদরাসায় পড়া না পাড়ার কারনে তাকে পিটিয়ে আহত করেন শিক্ষক মোজ্জাম্মেল হক। এ ঘটনায় ছাত্রের বাবা শনিবার দুপুরে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এ অভিযোগের প্রেক্ষিতে শিক্ষকসহ দুইজনকে আটক করা হয়েছে।
অপর একটি সূত্র জানায়, তানভীর একই মাদ্রাসার ছাত্র নাঈমের সাথে দুষ্টুমী করছিল। বিষয়টি শিক্ষক মোজাম্মেল হকের নজরে আসলে তিনি তাকে দুষ্টুমি বন্ধ করতে বলেন। তানভীর শিক্ষকের কথা না শুনায় তিনি তাকে বেত দিয়ে পিটিয়েছেন।
অভিযুক্ত শিক্ষক মোজাম্মেল হক জানান, দুষ্টুমি করার কারণে তানভীরকে ভয় দেখানো হয়েছে, বেত্রাঘাত করা হয়নি। আবু নাঈম ও তানভীর দুইজন ঝগড়া করে তানভীর আহত হয়েছে।