স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ থেকে মাদকদ্রব্য নিয়ে ঢাকা যাওয়ার পথে ট্রাকচালক ও হেলপারকে আটক করেছে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্প। এ সময় আটককৃত মাদক ব্যবসায়ীর কাছ থেকে ১৫ কেজি ৭ গ্রাম মাদকদ্রব্য উদ্ধার করা হয়। আটককৃত ট্রাকচালক হলেন- মাধবপুর থানার রসুলপুর গ্রামের নুর মিয়ার ছেলে মোঃ ফয়সল মিয়া (৩৫)ও বিল্লাল মিয়ার ছেলে হেলপার ইউনূস মিয়া (৪০)।
র‌্যাব জানায়, হবিগঞ্জ থেকে ঢাকা মেট্রো-ড-১১-৭১৮২ নীল রংয়ের মিনি ট্রাকে করে গাঁজার একটি বড় চালান নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক স্কোয়াড কমান্ডার সিনিয়র এডি চন্দন দেবনাথের নেতৃত্বে একটি আভিযানিক দল মঙ্গলবার রাত সাড়ে ১১টায় কিশোরগঞ্জ জেলার ভৈরব থানার নাটালের মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের উপর তাৎক্ষণিক তল্লাশী চৌকি স্থাপন করে গাড়ী তল্লাসী করতে থাকে। তল্লাসীকালে গতকাল বুধবার সকাল ১০টায় ঢাকা মেট্রো-ড-১১-৭১৮২ নীল রংয়ের মিনি ট্রাকটি তল্লাসী চৌকির নিকট আসলে থামানোর সংকেত দিলে সংকেত অমান্য করে চলে যায়। এ সময় র‌্যাব উক্ত ট্রাকটির পিছু ধাওয়া করে কিশোরগঞ্জ জেলার ভৈরব থানাধীন “ন্যাশনাল জেনারেল হাসপাতাল এন্ড ডায়াবেটিক কেয়ার” এর সামনে ট্রাকটি আটক করে তল্লাসী চালিয়ে ১৫ কেজি ৭শ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।
র‌্যাব আরো জানায়, মিনি ট্রাক আটকের পর র‌্যাব জানতে পারে হবিগঞ্জ হতে ঢাকা মেট্রো-ন-২০-১৭৮১ কালো রংয়ের পিকআপ দিয়ে আরো একটি মাদকের বড় চালান ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছে। তখন পুনরায় ভৈরব র‌্যাব ক্যাম্পের আভিযানিক দলের সদস্যরা কিশোরগঞ্জ জেলার ভৈরব থানাধীন নাটালের মোড় তল্লাসী চৌকি স্থাপন করে গাড়ী তল্লাসী করতে থাকেন। তল্লাসীকালে ঢাকা মেট্রো-ন-২০-১৭৮১ পিকআপটি তল্লাসী চৌকির নিকট আসলে থামানোর সংকেত দিলে সংকেত অমান্য করে চলে যায়। তখন উক্ত পিকআপটির পিছু ধাওয়া করে ভৈরব থানাধীন দূর্জয়মোড় এলাকায় পিকআপটি আটক করে র‌্যাব। এ সময় গাড়ির চালকসহ দুজনকে আটক করা হয়। আটককৃতরা হলো- চালক সোহেল (২৩), পিতা-মোঃ শাহজাহান ও হেলপার মোঃ ওসমান (২২), পিতা-মৃত বসু সোহেল, উভয় সাং-চিরকা, থানা-ফরিদগঞ্জ, জেলা-চাঁদপুর। পিকআপটি তল্লাসী করে অভিনব পদ্ধতিতে লুকানো অবস্থায় ১৯ কেজি গাঁজা জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ২৬ লাখ ৯৪ হাজার টাকা।