মানসিক ভারসাম্যহীন আছিয়া বেগম হবিগঞ্জ প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রে মাত্র কয়েকদিনের মধ্যে অনেকটা সুস্থ হয়ে উঠেছেন। গত ৩ জানুয়ারি হবিগঞ্জ প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা আয়ারল্যান্ড প্রবাসী সাগর আহমেদ শামীম হবিগঞ্জ শহরের বেবিস্ট্যান্ড এলাকা থেকে মানবেতর অবস্থায় মানসিক ভারসাম্যহীন এই মহিলাকে উদ্ধার করে হবিগঞ্জ প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্রে আশ্রয় দেন। স্কুলের ভাইস প্রিন্সিপাল হুসনা আরা স্কুলের সহকারি শিক্ষকদের নিয়ে তাকে ভাল করে গোসল করান ও তাকে যতœ সহকারে দেখাশোনা করেন। তাদের সেবায় মহিলা এখন অনেক কাজ নিজেই করতে পারে। মহিলাকে এখন কোন প্রশ্ন করলে সে উত্তর দেয়ার চেষ্টা করে। তবে সে তার নাম আছিয়া বেগম ছাড়া আর কিছু বলতে পারে না। কিন্তু আইনি প্রক্রিয়ার কারণে সমাজসেবা অধিদপ্তর মহিলাকে তাদের জিম্মায় নিয়ে যাওয়ায় মহিলাকে প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রে রাখা সম্ভব হয়নি।
মহিলাটিকে দেখাশোনার জন্য জুয়েল, ফয়জুল, জামাল, শহিদ মিয়া, ফারুক আহমেদ ও ফাউন্ডেশনের সকল সদস্যবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তাসনূভা শামীম ফাউন্ডেশনের চেয়ারম্যান সাগর আহমেদ শামীম। তিনি মনে করেন প্রতিবন্ধী মহিলাটি একটু আদর যতœ পেলে কিছুদিনের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে যেত। বর্তমানে সমাজসেবা অধিদপ্তরের সাথে আইনি প্রক্রিয়া শেষ হলেই হয়ত এই প্রতিবন্ধী মহিলাটির স্থায়ীভাবে থাকার ব্যবস্থা হবে বলে তিনি মনে করেন।
উল্লেখ্য, প্রতিবন্ধী মহিলাকে উদ্ধার করেই ফাউন্ডেশনের চেয়ারম্যান ওই রাতেই মহিলার জন্য একটি চকি, লেপ, তোষক, নতুন কাপড়, ক্রিম, সাবান, টুথব্রাশ, টুথপেস্ট, প্লেইট, বালতি, মগ, ড্রাই খাবার, দুধ, পানি ইত্যাদি কিনে দিয়েছেন। মহিলাটিকে যে বাসায় রাখা হয়েছিল সে বাসায় ডিশ সংযোগসহ একটি টিভি কিনে দিয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাগর আহমেদ শামীম।
ফাউন্ডেশনের চেয়ারম্যান সাগর আহমেদ শামীম শহরের সকল সচেতন মানুষকে হবিগঞ্জে মাত্র ১০/১১ জন মানসিক প্রতিবন্ধীর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি