আওয়ামী লীগের গণতন্ত্রের বিজয় দিবসে আলমগীর চৌধুরী

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আলমগীর চৌধুরী বলেছেন, দেশের সকল ক্রান্তিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে সবকিছু মোকাবেলা করে দেশের গণতন্ত্রকে সুসংহত করেছেন। তিনি স্বৈরাচারী এরশাদ ও জিয়ার বিরুদ্ধে আন্দোলন করেছেন। কিন্তু বিএনপি-জামায়াত এই গণতন্ত্রকে হত্যার জন্য বার বার ষড়যন্ত্র করছে। গতবছর বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের সকল ষড়যন্ত্রকে পেছনে ফেলে দেশের মানুষ স্বত:স্ফুর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্র রক্ষা করেছিল। তারা চেয়েছিল ৩০ ডিসেম্বর নির্বাচন ভন্ডুল করে গণতন্ত্র হত্যা করতে। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। নির্বাচনের মধ্য দিয়ে জনগণ গণতন্ত্রকে রক্ষা করেছেন। এখনও তারা ষড়যন্ত্র করছে। সকলে মিলে এই ষড়যন্ত্র রুখতে হবে।
গতকাল বিকেলে হবিগঞ্জে জেলা আওয়ামীলীগের উদ্যোগে গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় সভাপতির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।
সোমবার বিকেলে দলীয় কার্যালয় থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহরের বেবিস্ট্যান্ড এলাকায় সমাবেশে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, জেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার, মশিউর রহমান শামীম, মর্তুজ আলী, অ্যাডভোকেট হুমায়ুন কবির সৈকত, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, অ্যাডভোকেট সুলতান মাহমুদ, নুর উদ্দিন চৌধুরী বুলবুল, অ্যাডভোকেট রুকন উদ্দিন তালুকদার রুকু, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক বোরহান চৌধুরী, সামছুদ্দিন, বিপ্লব রায়, সফিকুজ্জামান হিরাজ ও সাইদুর রহমান।