ভারতের ত্রিপুরায় বিএসএফ-বিজিবি পতাকা বৈঠকে হবিগঞ্জের অধিনায়কের যোগদান

চুনারুঘাট প্রতিনিধি ॥ সীমান্তে অপরাধ ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, গোলাগুলি না করা, চোরাচালান কমিয়ে আনা, নারী ও শিশু পাচার রোধ, মাদক পাচার প্রতিরোধ এবং দুদেশের মধ্যে সম্প্রীতি বাড়ানোর বিষয়ে বিজিবি ও বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই জেলার দুর্গানগর বিওপিতে বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ জোবায়ের হাসনাত ও ভারতের পক্ষে নেতৃত্ব দেন পানিসাগর ও তেলিয়ামুড়া সেক্টর কমান্ডার কর্ণেল রাজিব কুমার। এর আগে কর্ণেল মোঃ জোবায়ের হাসনাতের নেতৃত্বে ২২ সদস্যের একটি প্রতিনিধি দল বাল্লা সীমান্তের ৬৪ এর ৩ এস পিলার সংলগ্ন স্থান দিয়ে ভারতে প্রবেশ করে। দলে আরো ছিলেন হবিগঞ্জ ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ জাহিদুর রশীদ, ৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক ও ৫২ ব্যাটালিয়নের অধিনায়কসহ ৫ কর্মকর্তা।
বৈঠকে সীমান্তে চোরাচালান কমিয়ে আনতে উভয় দেশ এক সাথে কাজ করার সিদ্ধান্ত নেয়। এছাড়া সীমান্তে কাটাতারের বেড়া কেটে নেওয়া, মাদক পাচার প্রতিরোধ, সন্ত্রাসী ও জঙ্গি কার্যক্রমে নজর রাখা, নারী শিশু পাচার রোধ এবং বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। বিকেল ৫টায় বিজিবির প্রতিনিধি দল পুনরায় দেশে ফিরে আসে।