গত ১২ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আয়ারল্যান্ড শাখা আলোচনা সভার আয়োজন করে। আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসিরের সভাপতিত্বে ও মীর হাবিবুর রহমানের পরিচালনায় আলোচনায় বক্তব্য রাখেন জিয়াউল হক চৌধুরী শিবুু, আব্দুর রাহিম ভুইয়া, মোহাম্মদ শামিম দেওয়ান, আনুয়ারুল হক, শাহিন মিয়া, জাকারিয়া, ড. মোশাব্বির হোসেন রুবেল।
সভার প্রধান অতিথি ড. মোশাব্বির হোসেন রুবেল বলেন, বাংলাদেশের ইতিহাসে ৭ই নভেম্বর একটি ঐতিহাসিক দিন। সেদিন বাংলাদেশের সিপাহী জনতা একত্রিত হয়ে বন্দীশালা থেকে জিয়াউর রহমানকে বের করে দেশের শান্তি প্রতিষ্ঠা করেছিলেন। জিয়াউর রহমান নিজের সাহসিকতা দিয়ে রক্তক্ষয়ী অবস্থান থেকে আধুনিক বাংলাদেশ গঠনে ভুমিকা রেখেছিলেন। ইতিহাসের পাতায় জিয়াউর রহমানের নাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে এবং আছে। আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির বলেন, বাংলাদেশে ব্যাংক লুট শেয়ার বাজার, ক্যাসিনো, খুন হত্যা হামলা, মামলা চলছে। মিথ্যা মামলা দিয়ে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে। সভায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করেন বক্তারা। সভায় মরহুম নেতা বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।
সভায় আরো উপস্থিত ছিলেন- হারুন ইমরান, সহিদ হোসেন, আল আমিন রিতু, গাজী তুহিন, কাজী আতিকুর শহিদ (মাদুর), কায়ছার আহমেদ, বেলায়েত হোসেন, মোহাম্মদ সুলতানুল আনিস, হারুন খান, মিস্টার নাসির, আনোয়ার হোসেন, সালমান সাদী, মনজুরুল কাদির, তাসলিম উদ্দিন সুমন, কায়রুল আলম, আক্তার হোসেন। সবশেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উপর নির্মিত একটি ডকুমেন্টারী প্রদর্শন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি