স্টাফ রিপোর্টার ॥ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৪টা ১০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের সহোদর জিএম কাদের বলেন, বিকাল থেকে ভাইকে সম্পূর্ণ লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার বেশির ভাগ অঙ্গ-প্রত্যঙ্গই কাজ করছে না। তাকে চিকিৎসার জন্য সিঙ্গপুরে নেয়ার মতোও অবস্থা নেই। জিএম কাদের বলেন, এরশাদের ফুঁসফুঁস ও কিডনীর অবস্থারও অবনতি ঘটেছে। জি এম কাদের বলেন- এরশাদের জীবন এখন অনিশ্চিত।
চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, প্রত্যাশা অনুযায়ী এরশাদের শারীরিক উন্নতি হচ্ছে না। তবে, সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকরা তাকে বিশ্বমানের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। চিকিৎসকরা দেশি-বিদেশি বিশেষজ্ঞের সঙ্গে আলাপ-আলোচনা করেই এরশাদের চিকিৎসা দিচ্ছেন।
জাপা চেয়ারম্যান এরশাদের জন্য আজ শুক্রবার দেশের সকল ধর্মীয় উপাসনালয়ে দোয়া প্রার্থনার আহ্বান জানিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের। আজ কেন্দ্রের পক্ষ থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজের পর দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
উল্লেখ, গত ২৭ জুন সকালে অসুস্থবোধ করলে জাপা চেয়ারম্যান এরশাদকে সিএমএইচে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় তাকে আইসিইউতে ভর্তি করেন চিকিৎসকরা। এরপর থেকে তিনি সেখানেই চিকিৎসা নিচ্ছেন।