স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার জামে মসজিদ এলাকার সাদিয়া ট্রেডার্সে সন্ত্রাসী হামলায় এক যুবক গুরুতর আহত হয়েছে। এ সময় সন্ত্রাসীরা ওই ব্যবসা প্রতিষ্ঠানে হামলা এবং লুটপাট চালায়। এতে দোকান মালিক আনোয়ার হোসেনের কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে চৌধুরী বাজার জামে মসজিদ সংলগ্ন সাদিয়া ট্রেডার্সে হামলা চালায় বানিয়াচং উপজেলার কাঠখাল গ্রামের একদল সন্ত্রাসী। দোকান মালিক আনোয়ার হোসেনকে সন্ত্রাসীরা মারধোর করতে উদ্যত হলে দোকানে থাকা মালিকের চাচাত ভাই শফি আহমেদ এগিয়ে আসলে তাকেও মারধোর করে প্রতিপক্ষ। এতে শফি আহমেদ মাথায় গুরুতর জখম হলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করেন। পরে সন্ত্রাসীরা দোকানের মালামাল ও নগদ টাকা লুটপাট করে নিয়ে যায়।
এ ব্যাপারে সাদিয়া ট্রেডার্সের স্বত্বাধিকারী আনোয়ার হোসেন জানান, তার গ্রামের বাড়ি বানিয়াচং উপজেলার কাটখাল গ্রামে মিনারা হত্যা মামলা আপোষ না করায় ওই মামলার আসামী ও স্বজনরা তার দোকানে হামলা ও লুটপাট করেছে। এতে তার চাচাত ভাই ও শহরের উত্তর শ্যামলী এলাকার ব্যবসায়ী শফি আহমেদ গুরুতর আহত হয়েছেন। তিনি আরও জানান, তার দোকান থেকে সন্ত্রাসীরা নগদ এক লাখ টাকা এবং মূল্যবান মালামাল লুট করে নিয়েছে। ভাংচুরে আরও মালামাল নষ্ট হয়েছে।
হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডা. মিঠুন রায় জানান, গুরুতর আহত অবস্থায় শফি আহমেদকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় ধারালো অস্ত্রের আঘাত থাকায় সেখানে ৪টি সেলাই দেয়া হয়েছে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ওসি তদন্ত জিয়াউর রহমান জানান, এ ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।