স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালের রোগীদের খাবারের গুণগত মান নিয়ে সন্তুষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ। প্রতিদিনের ন্যায় গতকাল বুধবার সকালেও খাবারের গুণগত মান যাচাই করা হয়। এসময় উপস্থিত ছিলেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শামিমা আক্তার ও কমিটির অন্যান্য সদস্যবৃন্দ। পরিদর্শন শেষে তারা সাংবাদিকদের কাছে হাসপাতালে সরবরাহকৃত খাবারের মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন।
ডাঃ শামিমা আক্তার বলেন, হবিগঞ্জ সদর হাসপাতালের রান্নাঘর পরিস্কার পরিচ্ছন্ন রয়েছে। একই সাথে রোগীদের খাদ্যের গুণগত মান ভাল। নিম্নমানের অথবা পঁচা বাসি খাবারও পরিবেশনের কোন প্রমাণ পাওয়া যায়নি। চাহিদার চেয়ে সবজিও বেশি সরবরাহ করা হচ্ছে।
হাসপাতালের খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠান সম্পর্কে জানতে চাইলে ডাঃ শামীমা বলেন, প্রতিষ্ঠানটি শুধু খাদ্যের মালামাল সরবরাহ করে থাকে। অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষ নিজে খাদ্য রান্না করে রোগীদের মধ্যে সরবরাহ করে।
এ ব্যাপারে খাদ্যের মালামাল সরবরাহকারী প্রতিষ্ঠান মেসার্স কোহিনুর এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মোঃ আজিজুর রহমান আজিজ বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী খাদ্যের মালামাল সরবরাহ করা হচ্ছে।
হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রতীন্দ্র চন্দ্র দেব বলেন, হাসপাতালের খাবারে কোন অনিয়ম হচ্ছে না, সিডিউল অনুযায়ীই খাবার পরিবেশন করা হচ্ছে।