কিন্ডারগার্টেনের নার্সারির ছাত্র শাহরিয়ার তানভির ॥ ইঞ্জিন চালিত ট্রলির চাপায় তিন বছরের শিশু হোসাইন মিয়ার করুণ মৃত্যু

হবিগঞ্জের মুখ রিপোর্ট ॥ হবিগঞ্জের চুনারুঘাট, বানিয়াচং ও লাখাইয়ে আলাদা সড়ক দুর্ঘটনায় দুই শিশুসহ ৩ জন নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর।
চুনারুঘাট প্রতিনিধি জানান, গতরাত ৯টার দিকে শ্রীকুটা থেকে মোটর সাইকেলযোগে ৪ যুবক চুনারুঘাট ফিরছিল। শহরের উত্তর বাজারের সুলিলা নিবাসের সামনে এসে সড়কের পাশে দাঁড়ানো একটি ট্রাকের পিছনে ধাক্কা লেগে দুর্ঘটনাকবলিত হয় মোটর সাইকেলটি। এতে ঘটনাস্থলেই মারা যায় চুনারুঘাট সদর ইউনিয়নের জাজীউতা গ্রামের নিতাই দেবনাথের ছেলে হৃদয় চন্দ্র দেবনাথ (১৫)। গুরুতর আহত হয় উপজেলার মধ্য নরপতি গ্রামের মরম আলীর ছেলে রাজু (২০)। এ ঘটনায় অপর দুই যুবক আহত অবস্থায় পালিয়ে যায়। তারা নরপতি শ্রীকুটা এলাকার বাসিন্দা। রাজুকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। জানা গেছে নিহত হৃদয় স্থানীয় একটি ওয়ার্কসপে কাজ করতো। বন্ধুরা শ্রীকুটা থেকে চুনারুঘাট ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ট্রাক ও মোটর সাইকেল আটক করেছে।
বানিয়াচং থেকে রায়হান উদ্দিন সুমন জানান, বানিয়াচংয়ে মাইক্রোবাসের বেপরোয়া চাপায় প্রাণ হারিয়েছে স্থানীয় এইম এম কিন্ডারগার্টেনের নার্সারির ছাত্র শাহরিয়ার তানভির (৭)। বুধবার দুপুর আড়াইটার দিকে বানিয়াচং ২নং ইউনিয়নের গরীব হোসেন মহল্লায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত তানভির ওই মহল্লার আতাউর রহমানের পুত্র। কিন্ডারগার্টেন ছুটির পরে বাড়িতে যাওয়ার জন্য রওয়ান দেয় তানভির। পথিমধ্যে স্থানীয় ৫/৬নং বাজার থেকে হবিগঞ্জগামী একটি মাইক্রোবাস বেপরোয়াভাবে তাকে চাপা দেয়। একপর্যায়ে শিশু তানভির মাইক্রোবাসের সামনের বাম্পারে লেগে সেখানেই আটকে থাকে। পরে চালক বুঝতে পেরে গাড়ি না থামিয়ে বাম্পারে লেগে থাকা তানভিরকে টেনে-হিচড়ে প্রায় দুই থেকে আড়াইশ ফুট দূরে নিয়ে যায়। আরো কিছু দূরে যাওয়ার পর রাস্তার মধ্যেই সিটকে পড়ে তানভির। আশেপাশের মানুষ মাইক্রোবাসের চালককে গাড়ি থামানোর জন্য বললে সে আরো দ্রুতগতিতে গাড়ি নিয়ে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় শিশু তানভিরকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তানভিরকে মৃত ঘোষণা করেন। শিশু তানভিরকে হারিয়ে পরিবারের লোকজন পাগলপ্রায়। তাদের আহাজারিতে আকাশ-বাতাস ভারি হয়ে উঠেছে। বানিয়াচং থানার ওসি রঞ্জন কুমার সামন্ত জানান, ঘটনার পরপরই সেখানে পুলিশ পাঠানো হয়েছে। ঘাতক চালককে ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে। তবে এই ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা দায়ের করা হয়নি। এদিকে মর্মান্তিক এ ঘটনায় চালককে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে আজ বৃহস্পতিবার ৫/৬নং বাজার প্রাঙ্গণে মানববন্ধনের আয়োজন করেছে এইচ এম হেলিম কিন্ডারগার্টেনের কর্তৃপক্ষ। সকাল ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হবে।
লাখাই থেকে সুমন আহমেদ বিজয় ও নিতেশ দেব জানান, লাখাই সড়কে ইঞ্জিন চালিত ট্রলির চাপায় মোঃ হোসাইন মিয়া নামে তিন বছরের এক শিশু নিহত হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে লাখাই উপজেলার বামৈ এবং লাখাইর মধ্যবর্তী স্থানের সুবাহানপুর নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত হোসাইন মিয়া লাখাই ইউনিয়নের আমানউল্লাপুর সুবাহান সড়ক এলাকার মোঃ পাবেল মিয়ার ছেলে। উল্লেখিত সড়ক দিয়ে বামৈ থেকে ছেড়ে আসা একটি বেপরোয়া ইঞ্জিন চালিত ট্রলি আর একটি বেপরোয়া টমটমকে পাস দিতে গিয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা মোঃ হোসাইন মিয়াকে চাপা দেয়। এতে হোসাইন মিয়া গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেন লাখাই থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম।