মোঃ আলাল মিয়া, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের কামালপুর গ্রামে তানজিলা নামে এক কিশোরীর গলায় ফাঁস দেয়া লাশ উদ্ধার করা হয়েছে। মেয়েটির মৃত্যুর কারণ জানতে তার লাশ মর্গে পাঠিয়েছে পুলিশ।
সূত্র জানায়, কামালপুর গ্রামের অলি মিয়ার স্কুলপড়–য়া কন্যা তানজিলার (১৬) রুমে তার কোনো সাড়া শব্দ না পেয়ে পরিবারের লোকজন দরজা ভেঙ্গে তাকে গলায় ওড়না প্যাঁছানো ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে নবীগঞ্জ থানার সাব-ইন্সপেক্টর নাজমুল হোসেন হাসপাতালে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে লাশ ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করেন। পুলিশ জানায়, কি কারণে তানজিলা আত্মহত্যা করেছে তার সঠিক কোন কারণ জানা যায়নি। তবে তানজিলা মানসিক রোগী ছিল বলে এলাকার লোকজন দাবি করেন।
অপরদিকে একই সময়ে সদর ইউনিয়নের হালিতলা গ্রামের নিম্বর আলীর পুত্র নবীর হোসেন (১৮) গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করার চেষ্টা করে। পরে তাকে পরিবারের লোকজন উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।