সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাইর শালদিঘা গ্রামে বিষপানে লাভলী আক্তার (২৮) নামে তিন সন্তানের জননী মারা গেছে। লাভলী আক্তার লাখাই উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের শালদিঘা গ্রামের কাউছার মিয়ার স্ত্রী।
স্থানীয় সূত্র জানায়, পারিবারিক কলহের জের ধরে শুক্রবার বেলা ১১টার দিকে বিষপান করে গৃহবধূ লাভলী আক্তার। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে বামৈ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে রেফার করেন। হবিগঞ্জ যাওয়ার পথে বেলা ২টার দিকে হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া নামক স্থানে মৃত্যুর কোলে ঢলে পড়ে লাভলী আক্তার।
এদিকে লাভলী আক্তারের লাশ বাড়িতে নেয়া হলে লাখাই থানার পুলিশ তার মৃত্যুর কারণ জানতে লাশের সুরতহাল করে মর্গে প্রেরণ করে। বিষয়টি নিশ্চিত করেন লাখাই থানার অফিসার ইনচার্জ মোঃ সাইদুল ইসলাম।
অপর একটি সূত্র জানায়, স্বামী দ্বিতীয় বিয়ে করায় অভিমান করে লাভলী আক্তার আত্মহত্যা করেছে। ঘটনার পর থেকে স্বামী ও তার পরিবারের লোকজন পালিয়ে গেছে। ওই সূত্র জানায়, কাউছার পরকীয়া প্রেমের মাধ্যমে একই গ্রামের এক যুবতীকে দ্বিতীয় বিয়ে করে। এরপর থেকেই লাভলী ও কাউছারের মধ্যে কলহের সৃষ্টি হয়। গতকাল ওই সময় লাভলীকে কাউছার আবারও মারধর করে। এক পর্যায়ে লাভলী বিষপান করে।