মোঃ আলাউদ্দিন আল রনি ॥ আজ সোমবার মাধবপুর উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ, সুষ্টুু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। রবিবার সকালে ইউনিয়নের ১০ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে। আজ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান জানান- উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের উপ-নির্বাচনে ১০টি কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ৩ জন পুলিশ অফিসার, ৫ জন কনস্টেবল, ১২ জন আনসার এবং ১ জন গ্রাম পুলিশ দায়িত্ব পালন করবে। এ ছাড়া ৬ জন নিবার্হী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৬টি মোবাইল টিম এবং ১ জন জুটিশিয়াল ম্যাজিস্ট্র্রেট’র নেতৃত্বে স্টাইকিং ফোর্স এবং ১ প্লাটুন বিজিবি সার্বক্ষণিক দায়িত্বে থাকবে।
প্রসঙ্গত, ১৭ জুলাই ওই ইউনিয়নের ৭ বারের জনপ্রিয় চেয়ারম্যান সৈয়দ মোঃ আলমগীর মৃত্যুবরণ করায় নির্বাচন কমিশন চেয়ারম্যান পদটি শূন্য ঘোষনা করে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করেন। নির্বাচনে চেয়ারম্যান পদে মরহুম সৈয়দ আলমগীরের ভাই স্বতন্ত্র প্রার্থী এস.এম জাবেদ (ঘোড়া), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ মোজাহিদ বিন ইসলাম (নৌকা), উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহিউজ্জামান স্বতন্ত্র প্রার্থী (আনারস), আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী আদম খাঁ (মোটর সাইকেল) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে মোট ভোটার ২১ হাজার ২শ’ ৬৭ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৪শ’ ৯৫ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ৭শ’ ৭২ জন। এ ছাড়াও উপজেলার আন্দিউড়া ইউনিয়নে ২টি এবং ধর্মঘর ইউনিয়নের ১টি ওর্য়াডে সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।