বড় ভাই তার নিজের সম্পত্তি দুই মেয়ের নামে রেজিস্ট্রি করে দেয়ায় ক্ষুব্ধ হয়ে উঠে ছোট ভাই

আলাউদ্দিন আল রনি ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার জয়পুর গ্রামে সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধের জের ধরে ছোট ভাই কামাল মিয়ার লাঠির আঘাতে বড় ভাই আবুল ফজল ওরফে আব্দাল মিয়া (৫০) নিহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। আব্দাল মিয়া চৌমুহনী ইউনিয়নের জয়পুর গ্রামের মৃত হাজী গোলাম ফজলের ছেলে। রবিবার বিকেলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করে।
নিহতের স্ত্রী হারুনা বেগম জানান- চৌমুহনী ইউনিয়নের জয়পুর গ্রামের আব্দাল মিয়া তার ভাগের সম্পত্তি দুই মেয়ের নামে রেজিস্ট্রি করে দিয়ে দেন। এতে বিক্ষুব্ধ হন আব্দাল মিয়ার ভাই কামাল মিয়া। তিনি ওই সম্পত্তিতে তার অংশ দাবি করে দীর্ঘদিন ধরে ভাইয়ের সাথে দেন-দরবার করে আসছিলেন। এরই জের ধরে গতকাল রবিবার বেলা ২টার দিকে আব্দাল মিয়া মোটর সাইকেলযোগে চৌমুহনী বাজার থেকে বাড়ি আসা মাত্রই কামাল মিয়া তাকে লাঠি দিয়ে আঘাত করে। লাঠির আঘাতে আব্দাল মিয়া মাটিতে লুটিয়ে পড়েন। মূমূর্ষ অবস্থায় স্বজনরা তাকে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক ডাঃ ফারহানা মায়মুনা আব্দাল মিয়াকে মৃত ঘোষণা করেন।
আব্দাল মিয়ার স্ত্রী হারুনা বেগম হাসপাতালে কান্নাজড়িত কন্ঠে বলেন, আমাদের ২ মেয়ে। এক মেয়ে প্রতিবন্ধী। তাই মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে আমার স্বামী মেয়েদের নামে সম্পত্তি লিখে দেন। তাই কামাল মিয়া ক্ষিপ্ত হয়। সে আমাদের সম্পত্তি নিয়ে যেতে চেয়েছিল। আব্দাল মিয়ার ভাই জামাল মিয়া জানান, জায়গা সম্পত্তি নিয়ে কিছুদিন আগেও সালিশ হয়েছে। সালিশে স্থানীয় ইউপি চেয়ারম্যান আপন মিয়া উপস্থিত থেকে সমাধান করে দেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আপন মিয়া জানান, তাদের ভাইয়ে ভাইয়ে জায়গা জমি সংক্রান্ত বিরোধ ছিল। তাদের সীমানা ঠিক করে দিয়ে ভাইয়ে ভাইয়ে মিলিয়ে দিয়েছিলাম। এখন কি কারণে এ ঘটনা হলো জানি না।
মাধবপুর থানার ওসি তদন্ত গোলাম দস্তগীর জানান- লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।