হবিগঞ্জ জেলা তাঁতী লীগ সভাপতির আশঙ্কা আওয়ামী লীগ নেতাদের কাউকে হত্যার উদ্দেশ্যে বোতলে বিষ রাখা হয়েছে

এফ আর হারিছ, বাহুবল থেকে ॥ বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়ন আওয়ামী লীগের পরামর্শ সভায় পানি ভেবে বিষমিশ্রিত পানি পান করে এক আওয়ামী লীগ নেতার জীবন সঙ্কটাপন্ন হয়ে পড়েছে। বিষাক্রান্ত আওয়ামী লীগ নেতা শুকুর খা এখন হবিগঞ্জ আড়াইশ’ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন।
সূত্র জানায়, পুটিজুরী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন আহমেদ তারা মিয়াকে সম্প্রতি তার পদ থেকে বহিস্কার করার বিষয় নিয়ে শনিবার সন্ধ্যায় পুটিজুরী ইউনিয়ন অফিসে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন তাঁতী লীগ হবিগঞ্জ জেলা সভাপতি ও পুটিজুরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুদ্দত আলী, পুটিজুরী ইউপি চেয়ারম্যান শামছুদ্দিন তারা মিয়া, মোঃ মৌলদ হুসেন, শুকুর খা, সানু মিয়াসহ আওয়ামী লীগের ইউনিয়ন নেতৃবৃন্দ। সভার এক পর্যায়ে পুটিজুরী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সাবেক মেম্বার মোঃ শুকুর খা অফিসে রাখা বোতল থেকে পানি পান করে অজ্ঞান হয়ে পড়েন। তার এ অবস্থা দেখে উপস্থিত সদস্যরা হতভম্ব হয়ে পড়েন। এ সময় তারা দেখেন- পানির বোতলে বিষ রাখা হয়েছে, যা পানি মনে করে তিনি পান করে ফেলেছেন। সাথে সাথে শুকুর খা’কে বাহুবল হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে হবিগঞ্জ সদর আড়াইশ’ শয্যা হাসপাতালে প্রেরণ করা হয়।
একটি সূত্র জানায়, পুটিজুরী ইউনিয়ন পরিষদের দফাদার বশির মিয়া আওয়ামীলীগ নেতৃবৃন্দের জন্য ৪ বোতল পানি টিউবওয়েল থেকে ভর্তি করে পান-সুপারি কিনার জন্য অফিস থেকে বের হয়ে গেলে কে বা কারা এক বোতল পানি সরিয়ে বিষ ভর্তি বোতল রেখে যায়, আর পানি ভেবে এ বোতলের বিষ পান করে অজ্ঞান হয়ে পড়েন শুকুর খা।
এ বিষয়ে তাঁতী লীগের জেলা সভাপতি আলহাজ্ব মুদ্দত আলী জানান, ঘটনাটি যারাই করেছে খুব পরিকল্পিতভাবে করেছে। এখানে আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাউকে হত্যার উদ্দেশ্যেই বিষ রাখা হয়েছিল। তাই বিষয়টি তারা ভালভাবে তদন্ত করে আসল ঘটনা বের করার চেষ্টা করবেন বলে জানান তিনি। তবে দফাদার বশির মিয়ার কোনো ভুলে নাকি পরিকল্পিত ঘটনা তা নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে।