চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে একদল সন্ত্রাসীর হামলায় সাংবাদিক আজিজুল হক নাসির গুরুতর আহত হয়েছেন। বুধবার বিকাল ৪টায় চুনারুঘাট পৌর শহরে প্রাইমফুডের সামনে এ ঘটনাটি ঘটে।
সূত্র জানায়, বিকাল ৩টায় সাংবাদিক নাসিরকে অজ্ঞাত একটি নাম্বার থেকে ফোন দেয় এক ব্যক্তি। ফোনের এক ঘন্টা পর পৌর শহরের খোরশেদ আলীর ছেলে রহমত আলী ও নুর আলী সহ একদল দুর্বৃত্ত একটি মিষ্টির দোকানে দেশীয় লাঠি দিয়ে বেধড়ক মারপিট শুরু করে। চুনারুঘাটের ছাত্রলীগ নেতা বিল্লাল আহমেদ ও টু স্টার এর মালিক শফিক মিয়া তাকে বাঁচাতে দেখে এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে ছাত্রলীগ নেতা শাহজাহান সামী আহত নাসিরকে উদ্ধার করে চুনারুঘাট হাসপাতালে ভর্তি করেন।
এদিকে ঘটনার পরে চুনারুঘাটে কর্মরত সাংবাদিকরা প্রতিবাদ সভার ডাক দেন। সভায় সাংবাদিক নাছিরের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে চুনারুঘাট থানায় একটি মামলা দায়ের করার সিদ্ধান্ত হয়। পরে ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়।
প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি মহিদ আহম্মাদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক জামাল হোসেন লিটন, যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, সাহিত্য সম্পাদক এসএম সুলতান খান, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক ফারুক মাহমুদ, চুনারুঘাট সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার আলাউদ্দিন, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, সাংগঠনিক সম্পাদক মীর জোবায়ের আলম, সাংবাদিক নুর উদ্দিন সুমনসহ অনেকই।
এ ব্যাপারে চুনারুঘাট থানার অফিসার ইন-চার্জ শেখ নাজমুল হক জানান, অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আওতায় এনে শাস্তি দেয়া হবে। তিনি আরও বলেন, একজন সাংবাদিকের উপর হামলা খুবই দুঃখজনক। তিনি আসামীদের দ্রুত গ্রেফতার করার আশ্বাস দেন।