জীবনের নিরাপত্তা চেয়ে থানায় অরূপ রতন রায়ের জিডি

স্টাফ রিপোর্টার ॥ নোয়াখালীর বেগমগঞ্জ ও কুমিল্লার দুর্গাপূজা মন্ডপে হামলার পর এবার হবিগঞ্জ শহরের কালীবাড়ি ক্রস রোড এলাকার বাসিন্দা বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্য ও পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতির বাসায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করা হয়েছে। এ সময় ওই বাসায় অগ্নিসংযোগের চেষ্টা চালানো হয়। এ ঘটনার পর সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে আতংক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে কালীবাড়ি ক্রস রোডে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সূত্র জানায়, ১৩ অক্টোবর বুধবার কিছু সংখ্যক উগ্র মৌলবাদী নোয়াখালীর বেগমগঞ্জ ও কুমিল্লার দুর্গাপূজা মন্ডপে অতর্কিত হামলা চালায়। হামলায় মন্ডপের শতাধিক পূজারী আহত হন। পরবর্তীতে এ নিয়ে সারা দেশে সনাতন ধর্মাবলম্বীরা বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করেন। এরই ধারাবাহিকতায় হবিগঞ্জেও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ হবিগঞ্জ জেলা শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য ও হবিগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি অরূপ রতন রায়ের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধনসহ বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ১৬ অক্টোবর শনিবার রাত প্রায় সাড়ে ১১ টার দিকে অরূপ রতন রায়ের বাসায় উগ্র মৌলবাদী, জঙ্গি নামধারী কিছু সংখ্যক দুর্বৃত্ত অতর্কিত হামলা চালায়। এ সময় আত্মরক্ষার্থে অরূপ রতন রায় সহ পরিবারের অন্যান্য সদস্যরা বাসার পিছনের রাস্তা দিয়ে পালিয়ে গিয়ে প্রাণে রক্ষা পান। হামলাকারীরা এ সময় তার বাসায় আগুন লাগানোর চেষ্টা চালায়। তাৎক্ষণিক এলাকার লোকজন এ খবর পেয়ে তার বাসায় চলে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরদিন ১৭ অক্টোবর রবিবার অরূপ রতন রায় এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানায় নিজের পরিবারের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী জানান, পূজা উদযাপন পরিষদ নেতা অরূপ রতন রায়ের বাসায় হামলার ঘটনাটি আমরা গুরুত্ব সহকারে তদন্ত করে দেখছি। জড়িতদের আইনের আওতায় আনা হবে। তিনি বলেন- এ ঘটনায় অরূপ রতন রায় হবিগঞ্জ সদর মডেল থানায় একটি জিডি করেছেন।