আলাউদ্দিন আল রনি, মাধবপুর থেকে ॥ ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের হবিগঞ্জের মাধবপুর উপজেলার সুরমা চা বাগান এলাকায় পৃথক দু’টি স্থানে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ৪টি মোটর সাইকেলের ৪ জন নিহত ও ২ জন আহত হয়েছে। নিহতরা হলেন- চুনারুঘাট উপজেলার মিরাশি ইউনিয়নের হাজীপুর গ্রামের আব্দুল হকের ছেলে মৌলভীবাজার পলিটেকনিকের ছাত্র মোজাম্মেল হক আরিফ (২১), কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার বালিনা গ্রামের গোপাল রায়ের ছেলে অজয় রায় (২২), বানিয়াচং উপজেলার নন্দিপাড়া এলাকার আব্দুল জলিলের ছেলে ঠিকাদার ইফতেখার আহমেদ রাজিব (৩০) ও মাধবপুর উপজেলার তেলিয়াপাড়ার ডাঃ শাহজাহানের ছেলে তারেকুল ইসলাম তারেক (৩০)।
স্থানীয় সূত্র জানায়, রবিবার বেলা ২টার দিকে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের সুরমা চা বাগানের তিন বাংলো এলাকায় দুটি মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মোজাম্মেল হক সবুজ (২১) মারা যায়। স্থানীয় জনতা ও পুলিশ গুরুতর আহত অবস্থায় অপর ৩ মোটর সাইকেল আরোহীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অজয় রায়কে মৃত ঘোষণা করেন। আহত অনিক বিশ্বাস (১৮) ও জয় দেব (২১)কে উন্নত চিকিৎসার জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। খবর পেয়ে জগদীশপুর সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক তারেকুজ্জামান তারেক দুর্ঘটনায় নিহতদের দেখতে ঘটনাস্থলে যায়। লাশ দেখে ফেরার পথে বিকাল ৪টার দিকে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের উত্তর সুরমা এলাকায় দুুটি মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে বানিয়াচং উপজেলার নন্দিপাড়া এলাকার আব্দুল জলিলের ছেলে ঠিকাদার ইফতেখার আহমেদ রাজিব ঘটনাস্থলেই মারা যান। পুলিশ ও স্থানীয় জনতা গুরুতর আহত অবস্থায় তারেকুল ইসলাম তারেককে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর গোলাম মোস্তফা জানান- দু’টি ঘটনায় ৪ জন নিহত ও ২ জন আহত হয়েছে।
মাধবপুর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রাজ্জাক জানান- ৪ জনের লাশ উদ্ধার করা হয়ছে। আহতদেরকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।