মোঃ মামুন চৌধুরী ॥ শায়েস্তাগঞ্জে চেতনানাশক স্প্রে পার্টির সক্রিয় সদস্য ফারুক মিয়াকে (৩০) উপকরণসহ আটক করা হয়েছে। সে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার গোবরখলা গ্রামের বাসিন্দা মৃত আব্দুস শহীদের ছেলে। বুধবার দিবাগত গভীর রাতে শায়েস্তাগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডস্থ দক্ষিণ লেঞ্জাপাড়া গ্রামের কালা মিয়ার বাড়ি থেকে ফারুককে স্থানীয় জনপ্রতিনিধি ও জনতা আটক করে। এ সময় তার কাছ থেকে চেতনানাশক স্প্রে, দেশীয় অস্ত্র, গাড়ীর চাবি, সিএনজির ভুয়া নেমপ্লেট, সিসি ক্যামেরাসহ বিভিন্ন উপকরণ উদ্ধার করা হয়।
খবর পেয়ে শায়েস্তাগঞ্জ থানার ওসি মোঃ নাজমুল হক কামালসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকৃত উপকরণসহ ফারুক মিয়াকে আটক করে থানায় নিয়ে যান। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান।
বৃহস্পতিবার বিকেলে থানার ওসি মোঃ নাজমুল হক কামাল বলেন, ফারুক মিয়া চেতনানাশক স্প্রে পার্টির সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় কমপক্ষে ১০টি মামলা রয়েছে। তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। পুলিশ বাকীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে।
উল্লেখ্য, চেতনানাশক স্প্রে প্রয়োগ করে শায়েস্তাগঞ্জে ৮টি বাসায় চুরি সংঘটিত করেছে দুর্বৃত্তরা। স্প্রে পার্টির আতঙ্কে লোকজন রাত জেগে স্বেচ্ছায় পাহারা দিচ্ছেন।