পাঠকের চিঠি

ভেঙ্গে পড়ছে কুমড়ি বাজার ব্রিজটি। প্রায় অর্ধশত বছর পূর্বে তৈরি হয় এই ব্রিজটি। ব্রিজটি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা ও কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার মধ্যে সংযোগ সৃষ্টি করেছে। ব্রিজটির এপাড়ে দূর্গাপুর-কুমড়ি-নজরপুর বাজার ও ওপাড়ে কদমচাল-ফিরিঙ্গিটিলা-মনোহরপুর গ্রাম।
স্বাধীনতার পরবর্তী কয়েক দশক ধরে নদীর ওপাড়ের মানুষের কাছে বাজার-সদাই ও প্রয়োজনীয় মুহূর্তে এই ব্রিজটি আশীর্বাদস্বরূপ। এবং বর্ষাকালে পাড়াপাড় হওয়ার একমাত্র রাস্তা।
কিন্তু বর্তমানে এর অবস্থা একেবারে বেহাল। প্রায় অর্ধদশক ধরে এর পায়ার সিমেন্ট-রড এবং আস্তরণগুলো ঝরে ঝরে পড়ছে। ব্রিজটির মধ্যভাগ দিয়ে প্রায় পাঁচ থেকে ছয়টা দীর্ঘাকার ফাটল ধরেছে। এবং হাতল দেয়ালের ধ্বংসাবশেষে বাঁশ বেঁধে কোনোরকম পাড়াপাড় ও চলাফেরা করছে অত্র এলাকার মানুষ। যেকোনো মুহূর্তে ব্রিজটি ভেঙ্গে পড়তে পারে। আর পাশ্ববর্তী মানুষ-জন মারাত্মক বিপদের মুখে পতিত হতে পারে। ব্রিজটি ভেঙ্গে পড়লে দুপাশের মানুষ-জনই বিপদগ্রস্ত হবে।
তাই, মাননীয় এমপি মহোদয় ও জেলা প্রশাসক মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি যে, ব্রিজটির দ্বারা অত্র এলাকার মানুষ কোনোরকম ক্ষতির সম্মুখীন হওয়ার আগেই ব্রিজটির নির্মাণ কাজ করে গ্রামগুলোর জনসাধারণের চলাফেরা, বাজার-সদাই ও সার্বিক যোগাযোগ রক্ষায় আপনাদের কার্যকরী ভূমিকাই এলাকাবাসীর একান্তই কাম্য।
অন্যথায়, অচিরেই এলাকাবাসীর জন্য তা এক ভয়াবহ দুর্ভোগ ও বিপদের সৃষ্টি করবে।
রেদ্ওয়ান আহমদ।
বিথঙ্গল, বানিয়াচং, হবিগঞ্জ।
শিক্ষার্থী ও সাংবাদিক,
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ০১৭৬৬৭০৬৯৮৯