প্রতিকার চেয়ে হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন
স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার আনন্দগ্রাম গ্রামে সামসুন্নাহার নামে এক ষাটোর্ধ্ব বৃদ্ধা মহিলার উপর একের পর এক নির্যাতন চালিয়ে যাচ্ছে প্রতিপক্ষ। এছাড়াও মামলা করে বিপাকে পড়েছেন ওই বৃদ্ধা। মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি ধামকি দেয়া হচ্ছে। গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। সামসুন্নাহার ওই গ্রামের মৃত আব্দুল রাজ্জাকের স্ত্রী।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, স্বামী আব্দুল রাজ্জাক মারা যাওয়ার পর থেকেই সামসুন্নাহার তার কন্যা সন্তানদ্বয় ও ছোট ছেলেকে নিয়ে বসবাস করছিলেন। স্বামী মারা যাওয়ার কিছুদিন পর থেকেই সামসুন্নাহারের অন্য ছেলে রফিক মিয়া, তার স্ত্রী সালমা বেগম ও সৎ ছেলে বাবুল মিয়ার নজর পড়ে ওই বৃদ্ধার বাড়িসহ জায়গা সম্পত্তির উপর। এরই প্রেক্ষিতে জায়গা সম্পত্তি লিখে না দেয়ায় রফিক মিয়া, সালমা ও সৎ ছেলে বাবুল মিয়া চালাতে থাকে অমানুষিক নির্যাতন। গত বছরের ১৬ নভেম্বর উল্লেখিতরা ওই বৃদ্ধাকে মারধোর করে তার কাছে থাকা দুই লাখ টাকা জোরপূর্বক নিয়ে যায়। পরে এ ঘটনায় ২৩/১১/২০২০ ইং তারিখে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (কগ-০৬) আদালত হবিগঞ্জ-এ মামলা দায়ের করা হয়। যার নং- সি.আর ৩৩৬/২০। মামলা দায়েরের পর বিষয়টি স্থানীয় চেয়ারম্যান, মেম্বারসহ ময়মুরুব্বিয়ানদের মাধ্যমে আপোষ হয়। মামলাটি আপোষ হওয়ার পর উল্লেখিতরা ফের ওই বৃদ্ধার পরিচর্যাকৃত বাগানগুলো জোরপুর্বক দখল করার পায়তারা শুরু করে। এতে প্রতিবাদ করলে রফিক মিয়া, তার স্ত্রী সালমা বেগম ও সৎ ছেলে বাবুল মিয়া আক্রোশান্বিত হয়ে গত ৯ ফেব্রুয়ারি তার বসতঘরে প্রবেশ করে মারপিট করে এবং নগদ এক লাখ টাকা নিয়ে যায়। এ ঘটনায় ১৬ ফেব্রুয়ারি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (কগ-০৬) আদালতে মামলা দায়ের করা হয়। মামলা নং- সি.আর ৬৬/২১ইং। এ মমালায় বিজ্ঞ আদালত আসামীদের বিরুদ্ধে সমন ইস্যু করেন। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়াও গত ১৪/১২/২০২০ ইং তারিখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে আবেদন করা হয়।
লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়, ওই বৃদ্ধার মেয়ে হাসিনা আক্তার অঞ্জনা মামলায় সাক্ষী থাকার কারণে গত ২৫/১১/২০২০ ইং তারিখে তাকে মারার উদ্যোগ নিলে তার চিৎকার শুনে অন্যান্য প্রতিবেশীরা এসে তাকে প্রাণে রক্ষা করে। এ ঘটনায় হাসিনা নিজেই বাদী হয়ে উল্লেখিতদের আসামী করে গত ২৬/১১/২০২০ ইং তারিখে নির্বাহী ম্যাজিস্ট্রেট (০১) আদালত হবিগঞ্জ এ মামলা দায়ের করেন। যার নং- মিস -১০৫৪/২০ ইং। এ মামলায় আসামীরা আদালতে হাজির হয়ে মুচলেকা প্রদান করে। পরিশেষে তিনি আসামীদের হুমকি ধামকি থেকে রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কমনা করেন।