ইউপি মেম্বার বললেন আগুনে ঘরে থাকা গরু-ছাগল হাঁস-মুরগী ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে
কামরুল হাসান ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের কালিনগর এলাকায় পানছড়ি ১নং টিলায় অবস্থিত দরিদ্রদের আশ্রয়নে ১০টি পরিবারের একটি ব্যারাক পুড়ে ছাই হয়ে গেছে। পাকা পিলার ছাড়া অবশিষ্ট কিছু রইলো না।
বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে হঠাৎ আগুন লাগে আশ্রয়নের একটি ব্যারাকে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে পাশের ঘরগুলোতে। দাউ দাউ করে জ্বলতে থাকে টিনের তৈরি বসতঘরগুলো। আশ্রয়নের মানুষের চিৎকারে আশপাশের মানুষ ছুটে আসেন আগুন নিভাতে। তাৎক্ষণিক খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসকেও। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষনে একটি ব্যারাকের সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।
স্থানীয় ওয়ার্ডের মেম্বার তাউছ মিয়া জানান- এই আশ্রয়নে ৫০টি ব্যারাক রয়েছে। প্রতিটি ব্যারাকে বসবাস করে ১০টি দরিদ্র পরিবার। অগ্নিকান্ডে একটি ব্যারাক পুড়ে গেছে। ঘরের পাকা পিলার ছাড়া অবশিষ্ট কিছু নেই। তিনি আরো জানান- এই আগুনে ঘরে থাকা গরু, ছাগল, হাস-মুরগী ও আসবাবপত্র পুড়েছে। ধারনা করা হচ্ছে বিদ্যুৎ অথবা রান্না ঘর থেকে আগুন লেগেছে, তবে কার ঘর থেকে আগুন লেগেছে তাৎক্ষনিক জানা যায়নি বলে জানান ওয়ার্ড মেম্বার।
শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার আশরাফ উদ্দিন জানান, রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তাৎক্ষনিক জানা যায়নি।