জেলা আওয়ামী লীগ সভাপতি এমপি আবু জাহিরসহ বিভিন্ন মহলের শোক
বাবা-মায়ের একমাত্র সন্তান ও দুই বোনের একমাত্র ভাই সিপন খান ছিলেন চুনারুঘাট পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ॥ এলাকায় ভদ্র ছেলে হিসেবে ছিল তাঁর পরিচিতি ॥ তিনি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের আপন ফুফাতো ভাই

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সিপন খান সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। মৃত্যুকালে তার বয়স ছিল মাত্র ২৮ বছর। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে মাধবপুর উপজেলার সুরমা চা বাগানের কাছে মোটরসাইকেল ও পিকআপ ভ্যানের সংঘর্ষে তিনি নিহত হন।
সূত্র জানায়, গতকাল দুপুরে সিপন তার এক সঙ্গীকে নিয়ে মোটর সাইকেলযোগে তেলিয়াপাড়ার উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের মাধবপুর উপজেলার সুরমা চা বাগানের কাছে পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ তার মোটর সাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সিপন খান মারা যান এবং তার সঙ্গী বাগবাড়ি গ্রামের আব্দুল জলিলের ছেলে চাঁন মিয়া (২২) আহত হন। দুর্ঘটনার খবর পেয়ে তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পিকআপ ভ্যানটি আটক করে এবং নিহতের লাশ উদ্ধার করে। দুর্ঘটনার পর পরই ঘাতক চালক পালিয়ে যায়।
নিহত সিপন খান চুনারুঘাট পৌর শহরের বড়াইল এলাকার নাছির উদ্দিন খান ও সৈয়দা মাসুদা বেগমের একমাত্র ছেলে। সিপনের দুই বোন রয়েছে। তাঁর মৃত্যুতে চুনারুঘাটে শোকের ছায়া নেমে এসেছে। নিহত সিপন খান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও যুবলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের আপন ফুফাতো ভাই। সিপন খান এলাকায় ভদ্র ছেলে হিসাবে পরিচিতি ছিলেন।
তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির মো: সাইফুর রহমান জানান, লাশ উদ্ধার করে তার ফুফাত ভাই ব্যারিস্টার সুমনের কাছে বিকেল সাড়ে তিনটায় হস্তান্তর করা হয়েছে এবং দুর্ঘটনাকবলিত ডিআই পিকআপ জব্দ করা হয়েছে। উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো: সুহেল আরমান জানান, সিপন দীর্ঘদিন যাবৎ সুনামের সাথে চুনারুঘাট পৌর ছাত্রলীগের সহ-সভাপতি ও আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি অত্যন্ত ভদ্র।
স্বজনরা সিপনের লাশ গ্রহণ করে চুনারুঘাট পৌর শহরের বড়াইল গ্রামে নিয়ে আসেন। গতকালই রাত সাড়ে ৮টায় জানাজার নামাজ শেষে পীরেরবাজারে পারিবারিক কবরস্থানে সিপনের লাশ দাফন করা হয়। জানাজার নামাজে উল্লেখযোগ্যদের মধ্যে অংশ নেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, চুনারুঘাট পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেল, সাবেক মেয়র নাজিম উদ্দিন সামসু, উপজেলা ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, চুনারুঘাট পৌরসভার কাউন্সিলর আব্দুল হান্নান, হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ডাঃ ইসতিয়াক চৌধুরী রাজ, চুনারুঘাট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মানিক সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, চুনারুঘাট পৌর যুবলীগের আহবায়ক নাজমুল ইসলাম বকুল, চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের আহবায়ক সুহেল আরমান।
হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের শোক ঃ ছাত্রলীগ নেতা সিপন আহমেদ খানের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছে জেলা আওয়ামী লীগ। গতকাল বুধবার রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
বিভিন্ন মহলের শোক ঃ ছাত্রলীগ নেতা সিপন খানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চুনারুঘাট পৌর মেয়র সাইফুল আলম রুবেল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আকবর হোসেন জিতু, সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি মো: কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: জামাল হোসেন লিটন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সুহেল আরমান, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।