অগ্রণী ব্যাংক লিমিটেড হরিপুর গ্যাসফিল্ড শাখা, সিলেটের অফিসার শেখ মওদুদ আহমেদ হত্যার প্রতিবাদে হবিগঞ্জ ব্যাংকার্স এসোসিয়েশন গতকাল বৃহস্পতিবার সকাল দশটায় সদর থানা- সোনালী ব্যাংক- জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন প্রধান সড়কে মানববন্ধন করেছে। মানববন্ধন শেষে শোকর‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়। গত ২০ ফেব্রুয়ারি সিলেট বন্দরবাজারে ভাড়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে সিএনজি চালক নামধারী সন্ত্রাসী চক্রের পৈশাচিক আক্রমণে তরুণ ব্যাংকার শেখ মওদুদ আহমেদ নিহত হন। এই হত্যাকান্ডের প্রতিবাদে সারাদেশে ব্যাংকারগণ ক্ষুব্ধ হন।
এসোসিয়েশনের সভাপতি জনতা ব্যাংকের ম্যানেজার মোঃ মর্তুজ আলী মানববন্ধন, শোকর‌্যালি ও সমাবেশে সভাপতিত্ব করেন। এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কৃষি ব্যাংক কর্মকর্তা মোঃ আব্দুল্লাহ তাঁর বক্তব্যে এই হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে অভিযুক্ত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, চরম অসন্তোষ, ক্ষোভ ও ঘৃণা নিয়েও ব্যাংকাররা জনগণকে ব্যাংকিং সেবা দিয়ে যাচ্ছেন। তিনি সকলকে সোচ্চার থাকার আহবান জানান।
কর্মসূচিতে অংশগ্রহণ করে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা টিএসএন সেলিম সিদ্দিকী, উপদেষ্টা ফরিদ উদ্দিন আহমদ, সিনিয়র সহসভাপতি সোনালী ব্যাংকের ম্যানেজার মুজিবুর রহমান, সহসভাপতি অগ্রণী ব্যাংক ম্যানেজার কাজী মোখলেছুর রহমান, অগ্রণী ব্যাংক অফিসার কল্যাণ সমিতি মৌলভীবাজারের সাধারণ সম্পাদক মোঃ নানু মিয়া, অগ্রণী ব্যাংক নবীগঞ্জ শাখা ও শায়েস্তাগঞ্জ শাখার ব্যবস্থাপকবৃন্দ।
এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক শাহ জয়নাল আবেদীন রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডাকবিভাগ কর্মচারী সংগঠনের নেতা মোঃ আব্দুল কাইউম, সোনালী ব্যাংক সিবিএ সভাপতি মোঃ লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক বাদল কৃষ্ণ বণিক, অগ্রণী ব্যাংক সিবিএ সাধারণ সম্পাদক আবু তাহের তুহিন।
উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের ম্যানেজার অরুণাংশু দাশ, সোনালী ব্যাংক চৌধুরী বাজার শাখার ম্যানেজার, সাস্টিয়ান সভাপতি তোফায়েল মোস্তফা তরফদার, ব্যাংকার টিএসএন তানিম সিদ্দিকী, মোঃ আলমগীর, নাদিরুজ্জামান, পরিমল দাশ, কামাল উদ্দিন, নুরুজ্জামান তরফদার, তোফায়েল আহমেদ, ফজল খান, মধুসূদন দাশ সহ বিভিন্ন ব্যাংক ও সংগঠনের বিপুল সংখ্যক অফিসার ও নেতাকর্মী।