স্টাফ রিপোর্টার ॥ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে মামলার প্রতিবাদে হবিগঞ্জ শহর ও বানিয়াচঙ্গে মানববন্ধন করা হয়েছে। এছাড়াও মামলা প্রত্যাহারের দাবিতে জেলার বিভিন্ন স্থানে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুমকি দেয়া হয় এসব মানববন্ধনে। মঙ্গলবার দুপুরে জেলা শহরের প্রাণকেন্দ্র টাউন হলের সামনে মানববন্ধনের আয়োজন করে ‘অভিযাত্রী’ নামে একটি সামাজিক সংগঠন। এতে বক্তব্য রাখেন রুখনোর রহমান, ফয়সল উদ্দিন অর্পন, আল-আমিন, নাসির উদ্দিন জসিম, বিজন দাস, ফখরুল ইসলাম তালুকদার, কাজী আমিন, ফয়সল আহমেদ তুষার, মিজানুর রহমান, তৌহিদুর রহমান সোহেল, ইমরান সোহাগ প্রমুখ। বক্তারা বলেন, মানবতার ফেরিওয়ালা, তরুণ সমাজের আইডল ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে পরিকল্পিত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় সকল শ্রেণি পেশার মানুষকে নিয়ে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে। এদিকে সকাল সাড়ে ১০টায় শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ পয়েন্টে ‘শায়েস্তাগঞ্জ উপজেলাবাসী’ ব্যানারে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।
দুপুর ১২টায় বানিয়াচং উপজেলার জনাব আলী ডিগ্রী কলেজের সামনে ‘উপজেলার সর্বস্তরের শিক্ষার্থীবৃন্দের’ ব্যানারে মানববন্ধন করা হয়। যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান মিয়ার সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুর রহমান নাবিলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মাওলানা আবুল কাশেম, মো: আলমগীর মিয়া, রফিকুল ইসলাম মাসুদ, ইমদাদুল ইসলাম মাসুম। বক্তারা ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ভিত্তিহীন মামলা আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রত্যাহার করা, দেশের বৃহত্তর স্বার্থে ব্যারিস্টার সুমনের জীবনের নিরাপত্তা জোরদার, সোশ্যাল মিডিয়ায় যারা ব্যারিস্টার সুমনকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।
মানববন্ধনে বক্তারা বলেন- ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হকের বিরুদ্ধে মামলাটি ভিত্তিহীন। ফেসবুকে ব্যারিস্টার সুমনের নামে খোলা ফেক আইডি থেকে দেয়া একটি বিভ্রান্তিকর স্ট্যাটাসের উপর ভিত্তি করে এ মামলা দায়ের করা হয়েছে। যে ফেক আইডি থেকে বিভ্রান্তিকর স্ট্যাটাস দেয়া হয়েছে তার সাথে ব্যারিস্টার সুমনের কোনো সংশ্লিষ্টতা নেই। গত ২৮ মে উক্ত ফেক পেইজের বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় ব্যারিস্টার সুমন নিজেই একটি জিডি করেন। যার নং-১৭০৯।