বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের পুটিজুরী এসসি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রকে বেধড়ক পিটিয়ে হাত ভেঙে দেয়ার অভিযোগে শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। আহত ছাত্রকে প্রথমে বাহুবল ও পরে সিলেট প্রেরণ করা হয়েছে। আহত ছাত্র বিদ্যালয়ের নিকটবর্তী মীরেরপাড়া গ্রামের আব্দুল হান্নানের পুত্র রায়হান আহমেদ (১৫)। অভিযুক্ত শিক্ষক শাহজাহান আহমেদের বাড়ি পার্শ্ববর্তী বাঘেরখাল গ্রামে। এ ঘটনাকে কেন্দ্র করে ওই দুই গ্রামবাসীর মাঝে উত্তেজনা বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষক শাহজাহান আহমেদ ছাত্র রায়হান আহমেদকে বেধড়ক বেত্রাঘাত করে একটি রুমে তালাবদ্ধ করে রাখেন। তার কান্নার আওয়াজ পাশ^বর্তী বাড়িতে পৌঁছলে খবর পেয়ে আহত ছাত্রের মা স্কুলে এসে তাকে উদ্ধার করেন। পরে তাকে বাহুবল হাসপাতালে প্রেরণ করা হলে, তার অবস্থা গুরুতর হওয়ায় সিলেট রেফার করা হয়। শিক্ষকের প্রচন্ড বেত্রাঘাতে রায়হানের হাতের কব্জি ভেঙে গেছে। এছাড়াও তার শরীরের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি জখম রয়েছে। এ ঘটনার প্রেক্ষিতে বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও উপজেলা নির্বাহী অফিসার যৌথ সভায় মিলিত হন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দোলন চন্দ্র দাশ বলেন, শাহজাহান আহমেদ বিদ্যালয়ের একজন খন্ডকালীন শিক্ষক। এ ঘটনার প্রেক্ষিতে তাকে বরখাস্ত করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক বলেন, বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সহকারি কমিশনার (ভূমি) রফিকুল ইসলামকে প্রধান করে কমিটি গঠন করেছি। প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।