স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের ধর্মঘর গ্রামের গোয়ালঘর থেকে গতকাল সোমবার সকালে নুরজাহান বেগম (৬০) নামে এক বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এটি হত্যা না আত্মহত্যা এ নিয়ে সৃষ্টি হয়েছে ধুম্রজাল। নুরজাহান বেগম ওই গ্রামের আব্দুল জালালের তালাকপ্রাপ্ত স্ত্রী।
স্থানীয় সূত্রে জানা যায়, দৈন্দনিক কাজ সেরে রাতে নুরজাহান বেগম গোয়ালঘরে ঘুমাতে যান। পরদিন সকালে অনেক বেলা গড়িয়ে গেলেও তিনি ঘর থেকে বের না হওয়ায় তার পরিবারের লোকজনের বিষয়টি সন্দেহ হয়। তারা ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ঘরের তীরের সাথে নুরজাহানের ঝুলন্ত লাশ দেখতে পান।
পুলিশ জানায়, নুরজাহানের একমাত্র ছেলে দুবাই প্রবাসী শাহ আলম প্রায় ২ বছর পূর্বে পাশ্ববর্তী কালিকাপুর গ্রামের দুধ বানু নামে এক নারীকে বিয়ে করে। পুত্রবধূ ঘরে আসার কিছুদিন পর থেকেই তার সংসারে অশান্তির সৃষ্টি হয়। পুত্রবধূর মানসিক অত্যাচারে বিপর্যস্ত ছিলেন নুরজাহান। ঠিকমতো খাবার জুটত না এ বৃদ্ধা মায়ের। একপর্যায়ে তার ঠাঁই হয় গোয়াল ঘরে। সেখানেই তিনি অমানবিকভাবে রাত যাপন করেন। খবর পেয়ে কাশিমনগর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আব্দুর রহমান গোয়ালঘরের মেঝে থেকে নুরজাহান বেগমের লাশ উদ্ধার করে সুরতহাল তৈরি করে লাশ ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করেন।
এ ব্যাপারে মাধবপুর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) কেএম আজমিরুজ্জামান বলেন, ‘বৃদ্ধাকে তার পুত্রবধূ মানসিক নির্যাতন করত। তবে ময়নাতদন্ত রিপোর্ট ছাড়া এ মৃত্যু সম্পর্কে কিছু নিশ্চিত করে বলা যাচ্ছে না’।