জামাল মোঃ আবু নাছের ॥ ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চন্ডিছড়া এলাকায় রাস্তার এক পাশ ধ্বসে পড়েছে। এতে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে যান চলাচল। ইতোমধ্যে ধ্বসে যাওয়া অংশটি মেরামতের কাজ শুরু করেছে প্রশাসন।
সোমবার সকালে মহাসড়কের চন্ডি ব্রীজের কাছে এই ভাঙনের ঘটনা ঘটে। পরে দুপুরে স্থানীয় জনপ্রতিনিধি, সড়ক বিভাগ ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।
সূত্র জানায়, সড়ক বিভাগ জরুরি ভিত্তিতে ধ্বসে পড়া স্থান মেরামতের কাজ শুরু করেছে। বর্তমানে সেখানে বালুর বস্তা ফেলে রাস্তাটি সংস্কারের চেষ্টা করছে সড়ক বিভাগ। এছাড়া সড়ক দিয়ে সব ধরণের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
স্থানীয়রা জানান, গত তিনদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে এই ভাঙন দেখা দেয়। ফলে যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে। ১৪ জুলাই রাত থেকে এই রাস্তার বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়।
এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈন উদ্দিন ইকবাল বলেন, ‘রাস্তা ধ্বসে পড়ায় যান চলাচলে সাময়িক সমস্যা হচ্ছে। ইতোমধ্যে সড়ক বিভাগ সংস্কার কাজ শুরু করেছে।’
হবিগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম বলেন, ‘ধ্বসে পড়া স্থানে সড়ক বিভাগের পক্ষ থেকে তাৎক্ষণিক জিও ব্যাগ ফেলে মেরামত করা হচ্ছে। পর্যায়ক্রমে ধ্বসে পড়া স্থানে উন্নতমানের কংক্রিটের গাইডওয়াল তৈরি করা হবে।’