স্টাফ রিপোর্টার ॥ সাক্ষী ও আসামী উপস্থিত না হওয়ায় আবারও পিছিয়েছে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্য গ্রহণ। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের দায়িত্বপ্রাপ্ত বিচারক, জেলা ও দায়রা জজ মোঃ বজলুর রহমান সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আগামী ১২ এপ্রিল।
এদিকে গতকাল মঙ্গলবার মামলার নির্ধারিত তারিখে আদালতে হাজিরা দিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব জি কে গউছ এবং সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এই দুই মেয়র উচ্চ আদালত থেকে ২০১৭ সালের ৪ জানুয়ারি থেকে জামিনে রয়েছেন।
প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন। ঘটনার সময় জি কে গউছ ছিলেন সৌদি আরবে। তিনি ২০০৫ সালের ৬ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত তার বৃদ্ধ পিতাকে নিয়ে পবিত্র হজ¦ব্রত পালনে ছিলেন। দীর্ঘ প্রায় ১০ বছর পর ২০১৪ সালের ১২ নভেম্বর দাখিলকৃত ৩য় দফা সম্পূরক চার্জশীটে জি কে গউছকে আসামী করা হয়। ২০১৪ সালের ২১ ডিসেম্বর আদালতে চার্জশীট গৃহীত হলে ২৮ ডিসেম্বর স্বেচ্ছায় তিনি আদালতে আত্মসমর্পন করেন। আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। হবিগঞ্জ, মৌলভীবাজার, ঢাকা ও সিলেটে ৭৩৯ দিন কারাভোগের পর ২০১৭ সালের ৪ জানুয়ারি সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তিনি জামিনে মুক্তি পান।