সুমন আহমেদ বিজয়/নিতেশ দেব ॥ লাখাই উপজেলার আমানুল্লাহপুর গ্রামে জমিতে হাঁস যাওয়াকে কেন্দ্র করে চাচাত ভাইয়ের দায়ের কুপে মফিজুল মিয়া (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। নিহত মফিজুল মিয়া ওই গ্রামের বাসিন্দা ধনু মিয়ার ছেলে। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। অপরদিকে ঘটনার পর এলাকা ছেড়ে পরিবার নিয়ে পালিয়ে গেছেন ঘটনার সাথে জড়িত বয়াতুল মিয়া।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, নিহত মফিজুল মিয়ার একটি হাঁসের খামার রয়েছে। মঙ্গলবার দুপুরে তার খামারের হাঁস চাচা আছকির মিয়ার ছেলে বয়াতুল মিয়ার জমিতে গিয়ে ক্ষতি সাধন করে। এ নিয়ে তাদের মাঝে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে বয়াতুল তার হাতে থাকা ধারালো দা দিয়ে আকষ্মিক মফিজুলের ঘাড়ে কুপ দিলে মফিজুল ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে মারা যায়। ঘটনার পর বাড়িঘর তালাবদ্ধ করে বয়াতুলসহ তার পরিবারের লোকজন পালিয়ে গেছে।
এ ব্যাপারে লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম জানান, জমিতে হাঁস যাওয়াকে কেন্দ্র নিহত মফিজুলের সাথে তার চাচাত ভাই বয়াতুল মিয়ার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বয়াতুল মিয়ার হাতে থাকা ধারালো দা দিয়ে মফিজুলের ঘাড়ে কুপ দিলে সে মাটিতে লুটিয়ে পড়ে যায়। এ অবস্থায় মফিজুলকে রেখে বয়াতুল পালিয়ে যায়। মফিজুলের শোর চিৎকার শুনে আশপাশের লোকজন গিয়ে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় জড়িত বয়াতুলকে গ্রেফতার করতে পুলিশ অব্যাহত অভিযান চালিয়ে যাচ্ছে। তবে এ ঘটনায় এখনও মামলা দায়ের করা হয়নি।