সদর হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সহ-সাধারণ সম্পাদক পদে সাংবাদিক তুহিন পুননির্বাচিত

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল রোগী কল্যাণ সমিতির কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার সকাল ১১টায় হাসপাতালের সভা কক্ষে আয়োজিত নবগঠিত কার্যকরী কমিটির প্রথম সভায় তত্ত্বাবধায়ক ও সভাপতি ডাঃ রথীন্দ্র চন্দ্র দেব আনুষ্ঠানিক কমিটি ঘোষনা করেন। কমিটির সভাপতি (পদাধিকার বলে) হাসপাতালের তত্ত্ব¡াবধায়ক ডাঃ রথীন্দ্র্র চন্দ্র দেব, সহ-সভাপতি প্রাক্তন সংসদ সদস্য প্রবীন আইনজীবী চৌধুরী আব্দুল হাই, প্রাক্তন পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব রহিছ মিয়া, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ (পদাধিকার বলে) মোছাম্মৎ জাহানারা পারভীন, সহ-সাধারণ সম্পাদক বিশিষ্ট দন্ত চিকিৎসক ডাঃ এম এ রব, দৈনিক জনকন্ঠের সংবাদদাতা সমাজসেবক রফিকুল হাসান চৌধুরী তুহিন ও সাংবাদিক শাহ ফখরুজ্জামান, সদস্য জেলা বিএমএ সভাপতি ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ জমির আলী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা মিয়া মোঃ শাহজাহান, জেলা পরিষদ সদস্য মোঃ নুরুল আমিন ওসমান, হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোঃ হায়দার আলী, হাসপাতালের প্যাথলজিস্ট বিভাগে কর্মরত ইমতিয়াজ আহমেদ চৌধুরী তুহিন, বিশিষ্ট ঠিকাদার মিজানুর রহমান শামীম ও লায়ন এস.এম বজলুর রহমান। এদিকে অনুষ্ঠিত সভায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তিকৃত অসহায়-হতদরিদ্র রোগীদের কল্যাণে সুনিদিষ্ট কিছু পদক্ষেপ গ্রহণসহ হাসপাতালের অভ্যন্তরে দায়িত্বরত ডাক্তার, কর্মচারী, নার্স ও আয়া এমনকি অন্যান্য পদের কর্মচারিদেরকে রোগীদের সেবায় দায়িত্ব পালনে আরও মনযোগী হওয়ার আহবান জানানো হয়। এছাড়া হাসপাতালের অভ্যন্তরে পরিস্কার-পরিচ্ছন্নতা এবং ওয়ার্ড, কেবিন, টয়লেট, বাথরুমের দুরাবস্থা নিয়েও ব্যাপক আলোচনা হয়। তবে অতীতের চেয়ে বর্তমানে হাসপাতালের সার্বিক পরিবেশ অনেকটাই ভাল বলে বক্তারা উল্লেখ করে পরিস্কার-পরিচ্ছন্নতা আরও উন্নতির করা প্রয়োজন বলে অভিমত প্রকাশ করেন। এছাড়া অতি দ্রুত হাসপাতালের ডাক্তার ও সকল স্তরের স্টাফদের নিয়ে একটি সভা করারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এসব সমস্যা সমাধানে সংশ্লিষ্ট তত্ত্ব¡াবধায়কসহ স্থানীয় এমপিদ্বয় ও মন্ত্রী মহোদয়ের সহযোগিতা প্রত্যাশা করেন বক্তারা।
এদিকে সভায় রোগীদের কল্যাণে সংশ্লিষ্ট সমিতির ফান্ড থেকে খরচ বাবদ ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন সমিতির সাধারণ সম্পাদক ও সমাজসেবা অফিসার মোছাম্মৎ জাহানারা পারভীন। সভায় জনকন্ঠের সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন ও ইমতিয়াজ আহমেদ তুহিনের দ্রুত সুস্থতা কামনা করে মহান রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা করা হয়।
প্রসঙ্গত, দৈনিক জনকন্ঠের সংবাদদাতা সমাজসেবক রফিকুল হাসান চৌধুরী তুহিন হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সহ-সাধারণ সম্পাদক পদে পুননির্বাচিত হয়েছেন। এ নিয়ে তিনি একাধিকবার সমিতির গুরুত্বপূর্ণ পদে আসীন হলেন।