আলমগীর কবির, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুর উপজেলার নোয়াপাড়া রেলস্টেশনের পেছনে পরিত্যক্ত স্টাফ কোয়ার্টারে মাদক সেবনের অভিযোগে ৩ জনকে আটক করে ১৫ দিন করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাহাত বিন কুতুব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দন্ড দেন। দন্ডপ্রাপ্তরা হলেন উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের বেলঘর গ্রামের মৃত তলাই মিয়ার ছেলে মোর্শেদ কামাল (৪৫), বেঙ্গাডোবা গ্রামের মৃত ফুল মিয়ার ছেলে সাওজ মিয়া (৬৫) ও একই গ্রামের মোস্তর আলী ছেলে মোঃ কাছম আলী (৬০)।
মোঃ রাহাত বিন কুতুব জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুসারে ৩ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ১৫ দিন করে কারাদন্ড ও অর্থদন্ড করা হয়েছে ও জব্দকৃত মাদকদ্রব্য ও এর উপকরণ ধ্বংস করা হয়েছে।
মোবাইল কোর্টকে সহযোগিতা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর হবিগঞ্জ।
অপর এক অভিযানে একই উপজেলার জগদীশপুর থেকে ২৫ ক্যান বিদেশী মদ ও ৫শ’ গ্রাম গাঁজাসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাজী হাবিবুর রহমানের নেতৃত্বে একটি দল অভিযান চালায়। এ সময় উল্লেখিত মাদকসহ ইটাখোলা গ্রামের আব্দুল হাসিমের পুত্র শাহ আলমকে (৪৩) আটক করা হয়। এ বিষয়ে পরিদর্শক কাজী হাবিবুর রহমান বাদী হয়ে মাধবপুর থানায় মামলা দায়ের করেছেন।