স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে প্রভাবশালীরা খাল ভরাট করে রাখায় ১৫টি পরিবার জলাবদ্ধতায় দুর্ভোগ পোহাচ্ছেন। এর প্রতিকার চেয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিতভাবে আবেদন করেন ভুক্তভোগী অলিপুর গ্রামের মৃত মছকুদ আলীর ছেলে আব্দুল জলিল। তার অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মশিউর রহমান। এ সময় উপ-সহকারী কৃষি কর্মকর্তা তোফায়েল আহমেদসহ উপজেলা কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ ছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় মেম্বার মোহন মিয়াসহ মুরুব্বীয়ান ও উভয়পক্ষের লোকজন।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ মশিউর রহমান বলেন, ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত করেছি। উভয়পক্ষের বক্তব্য গ্রহণ করেছি লিখিতভাবে। কৃষি জমির স্বার্থে দ্রুত প্রতিবেদন দাখিল করা হবে।
সরেজমিন গিয়ে জানা যায়, উপজেলার শিল্প এলাকার অলিপুরে রেল ও সড়কপথের মাঝামাঝি স্থানে আব্দুল জলিলসহ প্রায় ১৫টি পরিবারের বসবাস রয়েছে। আর তাদের বাড়ির পাশে থাকা খাল ভরাট করে ফেলেছেন ওই এলাকার কতিপয় প্রভাবশালীরা। ফলে পানি নিষ্কাশনের সুযোগ না থাকায় বৃষ্টি হলেই সেখানে জলাবদ্ধতা দেখা দেয়।
ভুক্তভোগী আব্দুল জলিল জানান, প্রভাবশালী ব্যক্তিরা পানি নিষ্কাশনের রাস্তাটি (খাল) ভরাট করে রেখেছে। এর ফলে পানি নিষ্কাশন বন্ধ থাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতায় জমিতে ফসল চাষ ব্যাহত হচ্ছে। বাড়ির রাস্তাঘাট বেহাল অবস্থায়। এ অবস্থায় তিনিসহ ১৫টি পরিবার বিরাট সমস্যায় পড়েছেন। ১৫টি পরিবারের জীবনমান উন্নয়নের স্বার্থে দ্রুত এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী আব্দুল জলিল।