এসএম সুরুজ আলী ॥ সারাদেশের ন্যায় হবিগঞ্জে ১ হাজার ৪৫টি অবৈধ দখলদার চিহ্নিত করে করে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। গতকাল সোমবার সকাল সাড়ে দশটায় আনুষ্ঠানিকভাবে হবিগঞ্জ সদর উপজেলার মশাজান এলাকার খোয়াই নদীর অবৈধ দখলদারদের উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী এম এল সৈকতসহ প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রথম দিনে ৮০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। একই দিনে জেলার বিভিন্ন উপজেলার নদী খাল ও জলাশয় দখলমুক্ত করতে উপজেলা প্রশাসনও কাজ শুরু করেছে।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, অবৈধ দখলদারদেরকে কোনভাবেই ছাড় দেওয়া হবে না। উচ্ছেদ শেষ না হওয়া পর্যন্ত অভিযান চলমান থাকবে।
অভিযান পরিচালনায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী এম এল সৈকত সহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।
পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী এম এল সৈকত জানান, সোমবার সারা দিনে খোয়াই নদীর হবিগঞ্জ সদর ও চুনারুঘাট উপজেলার ৪টি মৌজায় ৮০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এগুলো হল হবিগঞ্জ সদর উপজেলার নুরপুর ও মশাজান মৌজা এবং চুনারুঘাট উপজেলার পারকুল ও বড়াইল মৌজা। তিনি আরও জানান, উচ্ছেদ অব্যাহত থাকবে। খোয়াই নদীর পরপরই নবীগঞ্জের শাখা বরাক ও বিবিয়ানা নদীতে উচ্ছেদ শুরু হবে। পর্যায়ক্রমে চিহ্নিত সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।