স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গে মুক্তিযোদ্ধা চত্ত্বরে গাড়ি পার্কিংয়ের অপরাধে কয়েকজন চালককে জরিমানা করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান মঙ্গলবার বিকালে মুক্তিযোদ্ধা চত্ত্বরে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় অবৈধ পার্কিংয়ের অপরাধে ট্রাক ড্রাইভার মোশারফ মিয়াকে এক হাজার টাকা, সিজিল মিয়াকে ৫ শত টাকা ও সেবুল মিয়াকে ৫ শত টাকা অর্থদন্ড করা হয়।
উপজেলা সদরের বড়বাজারস্থ শহীদ মিনার এলাকার সরকারি খালি জায়গাকে মুক্তিযোদ্ধা চত্ত্বর হিসেবে নামকরণ করে উপজেলা প্রশাসন। কিন্তু ওই স্থান দখল করে মাছ ও তরিতরকারীর ক্ষুদ্র ব্যবসায়ীরা স্থাপনা তৈরি করে ব্যবসা শুরু করেন। গত ১৭ অক্টোবর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার ও সহকারী কমিশনার ভূমি মোঃ মতিউর রহমান খান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জায়গাটি দখলমুক্ত করে লাল নিশান টানিয়ে দেন। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই ওই জায়গায় ট্রাক, ট্রলি, মাইক্রো, টমটম পার্কিং করে জায়গাটিতে যানজটের সৃষ্টি করে।
এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি মোঃ মতিউর রহমান খান জানান, দ্বিতীয়বারের মত অভিযান করে মুক্তিযোদ্ধা চত্ত্বরকে খালি করে বেষ্টনি দেয়া হয়েছে। পুনরায় যদি কেউ উক্ত বেষ্টনি ভেদ করে বা বেড়া ভাঙ্গার মত দুঃসাহস দেখায় তাহলে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।