মঈন উদ্দিন আহমেদ ॥ অফিস স্টেশনারী ও ডিজিটাল স্কুল ক্যাম্পাস গড়ার পণ্য দেয়ার নাম করে হবিগঞ্জের বেশ কয়েকটি কিন্ডারগার্টেন থেকে টাকা পয়সা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। এ ঘটনায় প্রতারণার শিকার কিন্ডারগার্টেন মালিকদের মাঝে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এ ব্যাপারে হবিগঞ্জ শহরের মাতৃছায়া কেজি এন্ড হাই স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক বন্ধু মঙ্গল রায় জানান, ১০/১২দিন পূর্বে দুইজন সুদর্শন যুবক আর সুন্দরী যুবতী তার প্রতিষ্ঠানে আসেন। স্কুলে আসার পর তারা জানান, তারা একটি কোম্পানীতে কাজ করেন। তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অফিস স্টেশনারী ও ডিজিটাল সরঞ্জামাদি সরবরাহ করে থকে। তারা তাকে প্রস্তাব দেয় অতি স্বল্প মূল্যে তারা অফিস স্টেশনারী সরবরাহ করবে। পাশাপাশি ডিজিটাল ক্যাম্পাস গড়ার যাবতীয় উপকরণ তারা সরবরাহ করে থাকে। তিনি যদি তাদের এজেন্ট হন তাহলে তারা তার স্কুল ক্যাম্পাস ডিজিটাল করে দেবে। বিনামূল্যে ২টি প্রজেক্টর, ল্যাপটপ, কম্পিউটার সরবরাহ করবে। পাশাপাশি বিনামূল্যে ডেকোরেশন করে দেবে। সকল পণ্য তার স্কুলে পাঠানো হবে। অন্য প্রতিষ্ঠানের লোকজন তার প্রতিষ্ঠান থেকে পণ্য নেবে। তা থেকে যা আয় হবে তার একটি অংশ তারা তাকেও দেবে। এমনকি কিস্তি সুবিধায়ও পণ্য নেয়া যাবে। এমন কথাবার্তা বলার পর তারা আর একদিন আসবে বলে চলে যায়। পরে বন্ধু মঙ্গল রায় তারা যে হোটেলে উঠেছেন বলে ঠিকানা দিয়েছেন সেই হোটেলে খোঁজ নিয়ে জানতে পারেন ওই হোটেলে এই নামে কোন ব্যক্তি রুম বরাদ্দ নেয়নি। এমনকি নবীগঞ্জের নাইট অ্যাঙ্গেল কিন্ডারগার্টেন থেকে তার একটি ফলস্ ডিড-এর কপি দেখিয়ে তাদের কাছ থেকে অগ্রিম টাকা হাতিয়ে নিয়েছে। শুধু তাই নয় লাখাইর একটি কিন্ডারগার্টেন থেকেও তারা এভাবে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে। তারা মোবাইল ফোনে যোগাযোগ করার পর ওদের প্রতারণার বিষয়টি ধরা পড়ে।
বন্ধু মঙ্গল রায় আরো জানান, ওই দুইজন খুবই চতুর। তাদের কথাবার্তা গোছানো এবং শিক্ষিত। তারা অধিকাংশ কথাই ইংরেজিতে বলে থাকে। তারা যাবার পর থেকে পরে যোগাযোগের কথা বলে গেলেও আজ পর্যন্ত তাদের কোন হদিস মেলেনি। শুধু তাই নয় বিশ^াস অর্জনের জন্য তারা বিভিন্ন জনের কাছ থেকে চেকের মাধ্যমে টাকা নিয়েছে এবং ওই টাকা ক্যাশও করিয়ে নিয়েছে।