স্টাফ রিপোর্টার ॥ বি-বাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত হবিগঞ্জের বানিয়াচঙ্গের আলামিনের অসহায় স্ত্রী ও এতিম শিশুদের প্রতি সহায়তার হাত বাড়িয়েছেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। তিনি বানিয়াচঙ্গের এসিল্যান্ডের মাধ্যমে ওই পরিবারকে চাল-ডাল ও নিত্যপ্রয়োজনীয় বাজার সদাই এবং নগদ টাকা প্রদান করেছেন। সোমবার ২৫ নভেম্বর দুপুর ১২টায় উপজেলার ৭নং বড়ইউড়ি ইউনিয়নের গুনই মদন-মুরদ গ্রামে নিহত আলামিনের বাড়িতে গিয়ে অসহায় স্ত্রী ও ৩ শিশু সন্তানদের হাতে ওই সামগ্রীগুলো পৌঁছে দেন এসিল্যান্ড মোঃ মতিউর রহমান খান।
প্রসঙ্গত, গত ১২ নভেম্বর বি-বাড়িয়া জেলার মন্দবাগ রেল স্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মদনমুরদ গ্রামের মৃত ইউসুফ আলীর পুত্র আলামিন (৩৫) নিহত হয়। আলামিনকে হারিয়ে তার স্ত্রী, ৩ শিশু সন্তানকে নিয়ে বিপাকে পড়েন। অনাহারে দিন কাটছিল তাদের। বিষয়টি নিয়ে দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হলে নজরে আসে জেলা প্রশাসকের। সাথে সাথেই এক বস্তা চাল, ডাল, আলু, পেঁয়াজ, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করে এসিল্যান্ড মোঃ মতিউর রহমান খানের মাধ্যমে অসহায় পরিবারের নিকট পৌঁছে দেন। সঙ্গে নগদ এক হাজার টাকাও প্রদান করেন।
সামগ্রী প্রদানকালে এসিল্যান্ড মোঃ মতিউর রহমান খান বলেন, জেলা প্রশাসক একটি লিখিত আবেদন দিয়ে পাঠিয়েছেন। এতে আলামিনের স্ত্রীর স্বাক্ষর নেয়া হয়েছে। এর ভিত্তিতে জেলা প্রশাসকের তহবিল থেকে আরো আর্থিক সহায়তা প্রদান করা হবে। তিনি বলেন, অসহায় পরিবারটির পাশে আছেন হবিগঞ্জের জেলা প্রশাসন ও বানিয়াচং উপজেলা প্রশাসন।