এরশাদের শরীরে ৮ ঘণ্টায় ৮ ব্যাগ এবং গত ১০ দিনে প্রায় ২৮ ব্যাগ রক্ত দেয়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে চিকিৎসাধীন এরশাদের সবকিছুই চলছে কৃত্রিমভাবে। শ্বাস-প্রশ্বাসে সমস্যা থাকায় এতদিন তিনি অক্সিজেন সাপোর্টে ছিলেন। তবে, বৃহস্পতিবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এ অবস্থার মধ্যেই গতকাল শুক্রবার ভোরে এরশাদের ডায়ালাইসিস করা হয়। এছাড়া তার শরীরে বেশ কয়েক ব্যাগ রক্ত পুশ করা হয়। এরশাদকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিতে চাইলে তাতে সায় মিলেনি ওখানকার ডাক্তারদের। তারা এরশাদের সকল কাগজপত্র দেখে অবস্থা বিবেচনায় এই মুহূর্তে স্থানান্তর করার পরিস্থিতি নেই বলে জানিয়ে দিয়েছেন।
গতকাল রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজ শেষে এরশাদের সুস্থতা কামনায় জাপার পক্ষ থেকে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দোয়া শেষে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, এরশাদের শারীরিক অবস্থা নিয়ে ব্রিফ করেন। জিএম কাদের বলেন, পার্টি চেয়ারম্যানের শরীর থেকে প্রায় ২ লিটার পানি বের করা হয়েছে। রাতে ডায়ালাইসিস করে রক্তের অপ্রয়োজনীয় অংশ বের করে ফেলা হয়। গত ৮ ঘণ্টায় ৮ ব্যাগ এবং গত ১০ দিনে প্রায় ২৮ ব্যাগ রক্ত দেয়া হয়েছে তার শরীরে। এছাড়াও সাবেক প্রেসিডেন্ট এরশাদের সুস্থতা কামনায় সারাদেশের প্রতিটি ওয়ার্ডে জাপা সভাপতি সাধারণ সম্পাদক এর মাধ্যমে প্রতিটি মসজিদে জুমার নামাজ শেষে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।
এর আগে গত ২৬ জুন জ্বর ও ফুঁসফুঁসে ইনফেকশন নিয়ে সিএমএইচে ভর্তি হন এরশাদ। তারপর থেকে সেখানেই তার চিকিৎসা চলে আসছিল। ‘মাইডোলিপাস্টিক সিনড্রোমে’ আক্রান্ত এরশাদের হাসপাতালে বসেই কিডনি সংক্রমণ দেখা দেয়।