স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের বিভিন্ন থানায় রদবদল হওয়া ওসিগণ স্ব স্ব কর্মস্থলে যোগদান করছেন। হবিগঞ্জ সদর মডেল থানায় নবাগত অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেছেন মোঃ মাসুক আলী। শুক্রবার রাতে তিনি সদর থানায় দায়িত্বভার গ্রহণ করেন। ওসি (তদন্ত) জিয়াউর রহমান তাঁর হাতে দায়িত্বভার তুলে দেন।
নবাগত ওসি মোঃ মাসুক আলী বলেন, মাদকসহ বিভিন্ন অপরাধীর বিরুদ্ধে জিরো টলারেন্স থাকবে। তিনি হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা’র নেতৃত্বে হবিগঞ্জ থানা থেকে মাদক ব্যবসা, মাদক সেবন, অশ্লীল গান-বাজনাসহ নানা অপরাধমূলক কর্মকান্ড উৎখাত করতে তিনি নিরলসভাবে কাজ করে যাবেন। তিনি দায়িত্ব পালনে সাংবাদিক ও জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা কামনা করেন। এর আগে তিনি বাহুবল মডেল থানায় সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
বাহুবল থেকে মনিরুল ইসলাম শামিম জানান, বাহুবল মডেল থানায় নবাগত অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ কামরুজ্জামান। শুক্রবার বিকালে বিদায়ী ওসি মোঃ মাসুক আলীর কাছ থেকে তিনি দায়িত্ব গ্রহণ করেন। ওসি মোহাম্মদ কামরুজ্জামান সর্বশেষ মাধবপুর থানায় ইন্সপেক্টর (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি আদমজী হাই স্কুল থেকে এসএসসি, সরকারি সোহরাওয়ার্দী কলেজ থেকে এইচএসসি ও কবি নজরুল ইসলাম কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০১ সালে তিনি সাব-ইন্সপেক্টর পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করে ২০১২ সালে ইন্সপেক্টর পদে পদোন্নতি লাভ করেন। তিনি মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার হোসেনদী গ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। চৌকস এই পুলিশ কর্মকর্তা বাহুবল উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সংবাদকর্মীসহ সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেছেন। নবাগত ওসি মোহাম্মদ কামরুজ্জামান দায়িত্ব গ্রহণ করেই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেন।
চুনারুঘাট প্রতিনিধি জানান, আজমিরীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক নান্টুকে চুনারুঘাট থানার নতুন অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে বদলী করা হয়েছে। নাজমুল হক নান্টু বাংলা বিভাগে এমএ পাস করে ২০০৬ সালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা ও অপরাধ গোয়েন্দা বিভাগে চাকুরীতে যোগদান করেন। প্রশিক্ষণ শেষে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাঁচপুল, আদাবর, মতিঝিল, তেজগাঁও, বনানী থানাসহ বিভিন্ন থানায় এসআই হিসাবে সফলতার সাথে চাকুরী করেন। ২০১৮ সালের ৯ আগস্ট তিনি অফিসার ইনচার্জ হিসাবে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানায় দায়িত্বপ্রাপ্ত হন। তিনি নেত্রকোনা জেলার হাসপুর গ্রামের শেখ সহাজ উদ্দিনের পুত্র। ব্যক্তিগত জীবনে তিনি দুই মেয়ে ও এক ছেলে সন্তানের জনক। আজ শনিবার তিনি চুনারুঘাট থানায় দায়িত্ব গ্রহণ করবেন বলে জানা গেছে। শেখ নাজমুল হক যেন তাঁর দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেন এজন্য চুনারুঘাটবাসীর সহযোগিতা ও সকলের কাছে দোয়া কামনা করছেন।