স্টাফ রিপোর্টার ॥ পান বিক্রির বকেয়া পাওনা ৪ লাখ ২৯ হাজার টাকা আদায় নিশ্চিত করে দিলেন অতিরিক্ত পুলিশ সুপার (হবিগঞ্জ সদর সার্কেল) মোঃ রবিউল ইসলাম। শুক্রবার তিনি তাঁর কার্যালয়ে উভয় পান ব্যবসায়ীসহ নেতৃবৃন্দের নিয়ে বৈঠক করে পাওনাদারের পাওনা নিশ্চিত করেন।
অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম জানান, ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু থানার হরিণাকুন্ডু মসজিদ পাড়ার মোঃ জাফর আলীর ছেলে পান ব্যবসায়ী মোঃ হাসেম মিয়ার কাছ থেকে পাইকারীভাবে পান আনতেন হবিগঞ্জ শহরের চৌধুরী বাজারের লোকনাথ পান আড়তের মালিক মতিলাল রায়। দীর্ঘদিন ধরে পান আনার ফলে মতিলাল রায়ের কাছে হাসেম মিয়ার ৪ লাখ ২৯ হাজার টাকা পাওনা ছিল। কিন্তু দীর্ঘদিন ধরে মতিলাল রায় হাসেম মিয়ার পাওনা টাকা না দেয়ায় হাসেম মিয়া হবিগঞ্জের পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন। এরই পরিপ্রেক্ষিতে পুলিশ সুপার বিষয়টি নিষ্পত্তি করতে অতিরিক্ত পুলিশ সুপারকে নির্দেশ দেন। অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম দুই ব্যবসায়ীসহ ব্যবসায়ী সংগঠনের নেতাদের নিয়ে গতকাল রাতে নিজ কার্যালয়ে বৈঠকে বসেন। বৈঠকে প্রমাণিত হয় হাসেম মিয়া মতিলাল রায়ের কাছে উল্লেখিত টাকা পান। তিনি ওই টাকা ২০২০ সালের ফেব্রুয়ারির ২৮ তারিখ দেয়ার জন্য অঙ্গিকার করেন। অন্যথায় পাওনাদার তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করলে তার কোন আপত্তি থাকবে না।
বৈঠকে হবিগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির (ব্যকস) সভাপতি মোঃ শামছুল হুদা, পান ব্যবসায়ী সভাপতি, সাধারণ সম্পাদকসহ সদস্যরা উপস্থিত ছিলেন।