হামলাকারীর শাস্তি দাবিতে শিক্ষার্থীসহ এলাকাবাসীর মানববন্ধন

নুর উদ্দিন সুমন ॥ চুনারুঘাটের পল্লীতে স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে ক্ষতবিক্ষত করেছে একদল দুর্বৃত্ত। পূর্ব বিরোধের জের ধরে স্ত্রীর সামনে স্বামীকে ধারালো দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টায় ব্যর্থ হয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করে দুর্বৃত্তরা। এ সময় স্বামীকে বাঁচানোর চেষ্টা করে স্ত্রীও আহত হন। বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার ৫নং শানখলা ইউনিয়নের রামপুর গ্রামে এই ঘটনা ঘটে। আহতরা হলেন স্থানীয় মান্নান মাস্টার স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক ও উপজেলা কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: আব্দুল মন্নান (৪৫) ও তার স্ত্রী লিমা সুলতানা (৩৫)। তাদের হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে মান্নান মাস্টারের অবস্থার অবনতি হলে রাতেই সিলেট এমএজি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। খবর পেয়ে চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হকের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাশের বাড়ির রাসেল মিয়া (২৫) নামের এক যুবককে আটক করেন। সে জালাল মিয়ার ছেলে।
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, আহত মান্নান মাস্টারের সাথে প্রতিবেশী রাসেল মিয়ার বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে তাদের মধ্যে দেনদরবার হয়। আহত মান্নান মাস্টারের স্ত্রী লিমা সুলতানা জানান, স্কুলের পাশে রাসেলের টং দোকান রয়েছে। তার দোকানে স্কুলের ছাত্রীরা গেলে যৌন হয়রানী করে রাসেল। এমন অভিযোগে একাধিকবার শালিশ বিচার হয়। উক্ত বিচারে রাসেলের বিপক্ষে কথা বলায় ক্ষিপ্ত হয়ে আমার স্বামীকে রাসেল হামলা করে। তবে রাসেল মিয়া জানায়, স্কুলের পাশে আমার দোকান ছিল। মাস্টার অন্যায়ভাবে উক্ত দোকানটি বন্ধ করে দেন। এ নিয়ে চরম বিরাধ দেখা দেয় তাদের মধ্যে। দোকান বন্ধের পর পরই এ হামলার ঘটনা ঘটে। এদিকে এ হামলার ঘটনায় স্থানীয় লোকজন ও স্কুলের ছাত্রছাত্রীসহ অভিভাবকরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। এতে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান তরফদার সবুজসহ এলাকার লোকজন। মানববন্ধনে বক্তারা হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানান।
চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজমুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মাস্টারের স্ত্রী বাদী হয়ে মামলা করেছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।