মোঃ আলাউদ্দিন আল রনি ॥ আখাউড়া সিলেট রেলওয়ে সেকশনের হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরষপুর রেলওয়ে স্টেশনে ট্রেনের ছাদে অন্যের ঝগড়া থামাতে গিয়ে ট্রেনে কাটা পড়ে সুমন মিয়া নামে এক মোরগ ব্যবসায়ী নিহত হয়েছে। তিনি মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের রসুলপুর গ্রামের সাদেক মিয়ার ছেলে। শুক্রবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করে।
সূত্র জানায়, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মোরগ ব্যবসায়ী সুমন মিয়া হরষপুর থেকে মোরগ নিয়ে আখাউড়া যাওয়ার জন্য স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় চট্টগ্রাম থেকে সিলেটগামী জালালাবাদ ট্রেনটি হরষপুর স্টেশনে এসে থামে। ওই ট্রেনের ছাদে দুই ব্যক্তি ঝগড়া শুরু করলে সুমন মিয়া ঝগড়া থামাতে ছাদে উঠে। এরই মধ্যে ট্রেনটি ছেড়ে দিলে সে লাফিয়ে নামতে গিয়ে দুটি বগির মাঝখানে পড়ে যায়। এতে ট্রেনে কাটা পড়ে তার মৃত্যু হয়।
হরষপুর রেলওয়ে স্টেশনের মাস্টার পরেশ আলী শিকদার সুমনের মৃত্যুর খবর নিশ্চিত করে জানান- সুমন মিয়ার মুরগি নিয়ে আখাউড়া যাওয়ার কথা ছিল। তিনি অন্যের ঝগড়া থামাতে জালালাবাদ ট্রেনের ছাদে ওঠেন। এ সময় ট্রেন ছেড়ে দেয়ায় লাফিয়ে নামতে গিয়ে এ দুর্ঘটনায় মারা যান।
এ ব্যাপারে কাশিমনগর ফাঁড়ির ইনচার্জ মোর্শেদ আলম বলেন- ‘শায়েস্তাগঞ্জ রেলওয়ে ফাঁড়ি ঘটনাস্থল থেকে বেশ দূরে হওয়ায় তারা বিষয়টি আমাদের জানিয়েছে। আমরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছি।