চুনারুঘাটে সাংবাদিকদের সাথে বিজিবির অধিনায়কের মতবিনিময়

চুনারুঘাট প্রতিনিধি ॥ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এম জাহিদুর রশীদ চুনারুঘাটে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। বুধবার সকাল ১১টায় হবিগঞ্জের চুনারুঘাট বাল্লা বিজিবি ক্যাম্পে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় তিনি সীমান্তের সন্ত্রাসবাদ, মাদক পাচার ও চোরাচালান বন্ধে দৃঢ় পদক্ষেপ গ্রহণ করার কথা জানান। তিনি বলেন, বিজিবির তৎপরতার কারণে অবৈধ অস্ত্র ও মানবপাচার শূন্যের কোঠায় নেমে এসেছে। গত ১০ মাসে বিজিবি সীমান্তে অভিযান চালিয়ে ৭৭ লাখ টাকা মূল্যের মাদক ও চোরাচালানীর মালামাল উদ্ধারের কথাও জানান। এসময় ৮ চোরাকারবারীকে আটক করা হয়েছে। সাম্প্রতিক সময়ে সীমান্তের অস্থিরতার বিষয়ে তিনি বলেন, আপনাদের সহযোগিতায় আমার নিয়ন্ত্রণাধীন পুরো সীমান্তে সকল প্রকার চোরাচালান বন্ধ রয়েছে। যে কোন মূল্যে সীমান্তের সকল অপরাধ ও চোরাচালান প্রতিরোধ করা হবে এবং তা শূন্যের কোঠায় আনা হবে। তিনি বলেন, সীমান্তে মাদকের পাশাপাশি গরু, চা পাতা থেকে শুরু করে সকল চোরাচালানীর বিষয়ে জিরো টলারেন্স অনুসরণ করা হবে। এছাড়া চীন থেকে আমাদের দেশে আনা রসুন পাচার কোনভাবেই বরদাস্ত করা হবে না।
মতবিনিময় সভায় লেঃ কর্ণেল এম জাহিদুর রশীদ আরো বলেন- চলতি বছরের জানুয়ারি থেকে ২০ অক্টোবর পর্যন্ত বিজিবি সীমান্ত এলাকায় পাচারের সময় ভারতীয় ৮৮২ বোতল মদ, ৪৬৫ কেজি গাঁজা, ৩৭৮ পিস ইয়াবা, ৭৮ বোতল বিয়ার ও ৪৭২ বোতল ফেনসিডিল আটক করে। এছাড়া এসময়ে ১৩ হাজার ৬৪৯ কেজি ভারতীয় চা পাতা, ৩ হাজার ১৩৬ পিস ভারতীয় আতশবাজি, একটি মোটর সাইকেল, ৪টি মোবাইল ফোন, ১৫ কেজি ইলিশ মাছ এবং ৫৯২টি ভারতীয় চশমা আটক করে। আটককৃত মাদকের মূল্য অনুমান ৩২ লাখ টাকা এবং চোরাচালানী মালামালের মুল্য ৪৫ লাখ টাকা বলে তিনি জানান। এসময় বিজিবি মিডিয়া উইং এর সমীর সিংহ, বাল্লা বিজিবি কোম্পানী কমান্ডার হাবিবুর রহমানসহ চিমটিবিল ও গুইবিল কোম্পানী কমান্ডারগণ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, সেক্রেটারি আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক ফারুক মাহমুদ, প্রেসক্লাবের সহ-সভাপতি মহিদ আহমেদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, সেক্রেটারি জামাল হোসেন লিটন, যুগ্ম সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু, সুলতান খান, সাংবাদিক সমিতির সভাপতি ওয়াহেদ আলী, নাসির উদ্দিন, সাংবাদিক ফোরামের মীর জুবায়ের আলী, রিপোর্টার্স ইউনিটির জিলানী আখঞ্জি প্রমুখ।