স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের দক্ষিণ পাশে অনন্তপুর সড়কে আম্বিয়া ভিলায় ঢুকে পড়া পুরাতন খোয়াই নদীর ১০ ফুট জায়গা উচ্ছেদ করা হয়েছে। রবিবার সকালে হবিগঞ্জ সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। প্রথমে খোয়াই নদীর চিহ্নিত স্থানে আম্বিয়া ভিলার মালিক নিজ উদ্যোগে ভাঙ্গনের কাজ শুরু না করায় প্রশাসনের পক্ষ থেকে অভিযান শুরু করা হয়। যখন প্রশাসনের পক্ষ থেকে অভিযান শুরু করা হয় তখন ভিলার মালিক পক্ষ থেকে বলা হয়, তারা নিজ উদ্যোগে বিল্ডিংয়ের ১০ ফুট জায়গা ভেঙ্গে দেবেন। এ প্রেক্ষিতে প্রশাসন তাদের লোকজনদের সরিয়ে নিয়ে যায়। পরে আম্বিয়া ভিলার মালিক নিজ উদ্যোগে বিল্ডিংয়ের ১০ ফুট জায়গা ভাঙ্গন কাজ শুরু করেন। একইদিন আম্বিয়া ভিলার পাশে আতাউর রহমান লন্ডনী নিজ বাসার পুরাতন খোয়াই নদীর অংশ স্বেচ্ছায় ভাঙ্গনের কাজ শুরু করেন। এছাড়াও হাসপাতাল এলাকায় জেলা পরিষদ নির্মিত ফার্মেসীর জায়গাগুলো চিহ্নিত করা হয়েছে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুদ রানা জানান, আম্বিয়া ভিলাতে খোয়াই নদীর ১০ ফুট জায়গা অপসারণ কাজ শুরু করা হয়েছে। তার পাশের লন্ডনী আতাউর রহমানের বহুতল ভবনের খোয়াই নদীর অংশ তারা নিজেরাই অপসারণের কাজ শুরু করেছেন।
শনিবার সকালে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের সামনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় কনসালটেন্ট ডায়াগনস্টিক সেন্টার, আল-ফালাহ ডায়াগনস্টিক সেন্টার, রয়েল ফুড চাইনিজ রেস্টুরেন্টের সামনের অংশ ভেঙ্গে ফেলা হয়েছে। ওইদিন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে মুক্তিযোদ্ধাদের নির্মিত সম্প্রসারিত ভবন ও কমপ্লেক্সে পেছনে খোয়াই নদীর জায়গায় অবৈধভাবে সম্প্রসারণ করা স্থাপনা উচ্ছেদ করা হয়।
উল্লেখ্য, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ উচ্ছেদ অভিযানের শুরুতেই বলেছিলেন উচ্ছেদে কাউকে ছাড়া দেয়া হবে না। তিনি সব সময় অভিযানের বিষয়ে মনিটরিং করছেন।