বানিয়াচং প্রতিনিধি ॥ বানিয়াচঙ্গে রাস্তার উপর অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা করার ফলে যানজটের সৃষ্টি হতো। যানজট নিরসনে উদ্যোগী হয় বানিয়াচং উপজেলা প্রশাসন। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্থানীয় বড়বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামুন খন্দকার এবং সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান। এসময় শহীদ মিনার এলাকার গোল চত্তর ও সাবরেজিস্ট্রার অফিসের সামন থেকে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জনগণের চলাচলের রাস্তা উন্মুক্ত করে দেয়া হয়। এসময় শতশত ভূক্তভোগী জনতা উপজেলা প্রশাসনের জনকল্যাণমুখী অভিযানের প্রশংসা করেন।
অভিযান পরিচালনাকালে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মামুন খন্দকার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবসায়ী প্রাণতোষকে ২০ হাজার টাকা, মিলাদ মিয়াকে ১ হাজার টাকা ও ফাহিম মিয়াকে ৫ হাজার টাকা অর্থদন্ড করেন। এছাড়াও সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মতিউর রহমান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবসায়ী বুলবুল মিয়াকে ২ হাজার টাকা, ফরিদ মিয়াকে ৫ হাজার টাকা, ফজিল হককে ৫ হাজার টাকা, বিকাশ দাসকে ৭ হাজার টাকা ও আমির মিয়াকে ২ হাজার টাকা অর্থদন্ড করেন।
ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন বানিয়াচং থানার এএসআই মাসুদ পারভেজ, এএসআই মহিনুর ও সঙ্গীয় ফোর্স।
ইউএনও মোঃ মামুন খন্দকার জানান- অবৈধ দখলদার ও যে সমস্ত ব্যবসায়ী বিভিন্ন অনিয়ম করেন, তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।