স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের জঙ্গল বহুলা এলাকাস্থ খোয়াই নদীর পশ্চিম বাঁধ সংলগ্ন ও মাটিয়াদই বিলের পূর্ব পাশে পানি উন্নয়ন বোর্ডের নির্মিত বেড়ি বাঁধের স্লোপের ভূমিতে থাকা গাছ চুরিকালে ট্রাক্টর আটক করেছে পুলিশ। এ সময় ১১ পিস বেলজিয়াম গাছের কাটা অংশ উদ্ধার করা হয়। পুলিশের অভিযানে গাছ চোরেরা পালিয়ে যায়। এ ঘটনায় ১৩ সেপ্টেম্বর পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী জহিরুল ইসলাম বাদী হয়ে শহরের জঙ্গল বহুলার আব্দুল খালেকের ছেলে মোঃ আব্দুস শহিদকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।
মামলায় তিনি উল্লেখ করেন মাটিয়াদই বিলের পূর্ব পাশে পানি উন্নয়ন বোর্ডের নির্মিত বেড়ি বাঁধের স্লোপের ভূমিতে থাকা পানি উন্নয়ন বোর্ডের ১১টি বেলজিয়াম গাছের কাটা অংশ মামলার আসামী আব্দুস শহিদসহ তার লোকেরা ট্রাক্টরে করে চুরি করে নিয়ে যাচ্ছিল। এ খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পুলিশ নিয়ে এসে ট্রাক্টর আটক করেন। এ সময় গাছ চোরেরা পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশ গাছগুলো কাটা অংশ উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং ট্রাক্টরটি আটক করে। পরবর্তীতে এ ঘটনায় পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারি প্রকৌশলী জহিরুল ইসলাম বাদী হয়ে আব্দুস শহিদ মিয়াসহ আরো অজ্ঞাত কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করেন।
এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ তাওহিদুল ইসলাম জানান, পানি উন্নয়ন বোর্ডের বেলজিয়াম গাছের কাটা অংশের ১১পিস গাছ চুরিকালে ট্রাক্টরটি আটক করা হয়েছে। গাছ চুরির সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মোঃ মাসুক আলী জানান, সরকারি গাছ চুরির মামলার আসামী আব্দুস শহিদসহ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে।