অপারেশন করে স্কুলছাত্রী হাবিবার চোখ কেটে ফেলা হয়েছে

এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জ সদর উপজেলার যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে শিক্ষকের নিক্ষিপ্ত বেতের আঘাতে ছাত্রীর চোখ নষ্টের ঘটনায় শিক্ষক নিরঞ্জন সরকারকে বরখাস্ত করা হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি আরও বলেন, বিষয়টি তদন্তের জন্য বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে স্থায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
এদিকে আহত ছাত্রী হাবিবার পরিবার জানায়, হাবিবা বর্র্তমানে ঢাকায় জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি রয়েছে। অপারেশন করে তার চোখটি কেটে ফেলে দিতে হয়েছে।
উল্লেখ্য, এর আগে মঙ্গলবার উপজেলার যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিরঞ্জন সরকার একটি বেত ছুড়ে মারলে তৃতীয় শ্রেণির ছাত্রী হাবিবা আক্তারের চোখে পড়ে। এতে সে গুরুতর আহত হয়। তাকে প্রথমে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসক।
হবিগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রেজ্জাক জানান, প্রাথমিক তদন্তে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তাই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।