স্টার সিরামিক কোম্পানীর পরিত্যক্ত কৌটায় বৃষ্টির পানি জমে থাকায় এডিস মশার বংশ বিস্তার হচ্ছে

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা-সিলেট মহাসড়কের পাশে হবিগঞ্জের মাধবপুর উপজেলায় গড়ে উঠা শিল্প কারখানায় ডেঙ্গুর প্রার্দুভাব দেখা দিয়েছে। সোমবার হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ কে এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে স্বাস্থ্য কর্মকর্তাদের একটি দল, শিল্প কারখানায় সচেতনতা মূল লিফলেট ও অডিও ক্লিপ বিতরণ করেন। স্বাস্থ্য কর্মকর্তারা জানান স্টার সিরামিক কোম্পানীতে নষ্ট হয়ে যাওয়া উৎপাদন সামগ্রি বাইরে ফেলে রাখার কারণে বৃষ্টির পানি জমে থাকে। এগুলোতে এডিস মশার লার্ভা দেখা যায়।
ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে প্রায়ই দেখা গেছে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হচ্ছে বিভিন্ন শিল্প কারখানার শ্রমিকরা। এ সমস্যা নিরসনের জন্য সম্প্রতি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এক সভা। এতে বিভিন্ন শিল্প কারখানার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ সময় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন ডেঙ্গু প্রতিরোধে সকলে মিলে কাজ করতে হবে। তারই ধারাবাহিকতায় গতকাল শিল্প কারখানায় সচেতনতা মূলক প্রচারণা চালান সিভিল সার্জন।
সিভিল সার্জন ডাঃ কে এম মোস্তাফিজুর রহমান বলেন হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অধিকাংশ ডেঙ্গু রোগীই মাধবপুরের স্টার সিরামিক কোম্পানীর শ্রমিক। তিনি বলেন কারখানায় পরিত্যক্ত কৌটায় বৃষ্টির পানি জমে থাকায় এডিস মশার বংশ বিস্তার হচ্ছে। এগুলো পরিস্কার পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেয়া হয়েছে।